Prothom Kolkata

Popular Bangla News Website

বড় খবর : ইলিশের খোঁজে গিয়ে বঙ্গোপসাগরে ডুবল ট্রলার! নিখোঁজ ১৮ জন মৎস্যজীবী

1 min read

।। প্রথম কলকাতা।।

ভরা বর্ষার এই মরশুমের জন্যেই সারা বছর অপেক্ষা করে থাকেন মৎস্যজীবীরা । কারণ এই সময়তেই তাদের জালে ওঠে ইলিশ । আর বঙ্গোপসাগরের গভীরে ইলিশ ধরতে গিয়েই বড় বিপদের সম্মুখীন হল একটি ট্রলার । বঙ্গোপসাগরে শুক্রবার ওই ট্রলারটি নিখোঁজ হয়ে গিয়েছে বলে খবর মিলেছে । সেই ট্রলারের মধ্যে ছিলেন ১৮ জন মৎস্যজীবী। তাঁরাও আপাতত নিখোঁজ বলেই জানা গিয়েছে । ঘটনাটি ঘটেছে কেঁদো দ্বীপের কাছে । উপকূলরক্ষী বাহিনীরা এই নিখোঁজ ট্রলার সহ মৎস্যজীবীদেরকে উদ্ধার করার কাজে নামবেন বলে জানা গিয়েছে।

কাকদ্বীপ মৎস্যজীবী ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের তরফ থেকে জানানো হয়েছে, এফবি সত্যনারায়ন নামে একটি ট্রলার গত ১৬ই আগস্ট কাকদ্বীপের মৎস্য বন্দর থেকে রওনা দিয়েছিল বঙ্গোপসাগরের গভীরে। তবে আবহাওয়া খারাপ হওয়ার খবর পেয়ে তাঁরা ফিরে আসার জন্য রওনা দেয় বলে জানা যায়। তাদেরকে ১৭ তারিখের মধ্যে ফিরে আসার সতর্কবার্তা দেওয়া হয়েছিল। আর ওই বার্তা পেয়ে ফেরার সময়তেই এই দুর্ঘটনাটি ঘটে কেঁদো দ্বীপের ডোবা চড়ে। ওই ট্রলারের মধ্যে ছিলেন কাকদ্বীপ-নামখানা এলাকার প্রায় ১৮ জন মৎস্যজীবী।

আরো পড়ুন : রাজকুমার রায়কে গ্রেফতারিতে বাধা, বিহার পুলিশের হেফাজত থেকেই পলাতক আসামি

ওই দ্বীপের কাছে সেই সময় আরও কয়েকটি ট্রলার ছিল বলে জানা যায়। এই ট্রলার ডুবির ঘটনার পর সেই সব ট্রলারের মৎস্যজীবীরাই নিখোঁজদের খোঁজার চেষ্টা করেছিলেন। শেষ পাওয়া খবর অনুযায়ী শুক্রবার দুপুর পর্যন্ত ওই দ্বীপের কাছে গিয়ে পৌঁছতে পারেননি উপকূলরক্ষী বাহিনীরা। তবে খুব শীঘ্রই তাঁরা ঘটনাস্থলে গিয়ে পৌঁছবেন বলে মনে করা হচ্ছে। অন্যদিকে মৎস্যজীবী সংগঠনের তরফ থেকে জানানো হয়েছে, খারাপ আবহাওয়ার খবর পূর্বেই মৎস্যজীবীদেরকে জানিয়ে দেওয়া হয়েছিল। সেক্ষেত্রে কেন তাঁরা ১৭ তারিখের মধ্যে ফিরে এল না এটিও খতিয়ে দেখার মতই বিষয়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories