Prothom Kolkata

Popular Bangla News Website

জন্মাষ্টমী ঘিরে মহা সাড়ম্বর মায়াপুরে, তিন দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন ইসকন মন্দিরে

1 min read

।। প্রথম কলকাতা।।

বিগত দুটি বছরে করোনা সংক্রমণ প্রায় সবকিছু থেকেই জৌলুস কেড়ে নিয়েছিল। ঘরবন্দী হয়ে পড়েছিলেন মানুষ। যে কোন উৎসব কোন রকমে সেরে ফেলা হয়েছিল । তবে এবার সেই বাধা-বিপত্তি কাটিয়ে উঠেছে রাজ্য। যার কারণে এই বছর ভগবান শ্রীকৃষ্ণের ৫২৪৯ তম জন্মাষ্টমী অনুষ্ঠান মহা সমারোহে পালিত হচ্ছে নদিয়ার মায়াপুর ইসকন মন্দিরে। টানা তিন দিন ধরে এই মহা অনুষ্ঠান চলবে বলে জানা গিয়েছে । এর সূচনা হয়েছে গতকাল অর্থাৎ বৃহস্পতিবার। শনিবার পর্যন্ত সারা দিনব্যাপী অনুষ্ঠান চলবে মন্দির প্রাঙ্গণে।

ইসকন মায়াপুর মন্দিরের জনসংযোগ আধিকারিক রসিক গৌরাঙ্গ দাস মহারাজ জানান, গতকাল ভগবান শ্রীকৃষ্ণের অধিবাস এর মধ্য দিয়ে তিন দিনব্যাপী এই অনুষ্ঠানের সূচনা করা হয়েছে। আজ অর্থাৎ শুক্রবার সারাদিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠান রয়েছে এবং মধ্যরাতে শাস্ত্রীয় বৈদিক রীতি অনুসরণ করে নানাবিধ আচার অনুষ্ঠান পালন করা হবে বলে জানা গিয়েছে। আগামীকাল অর্থাৎ শনিবার এই মন্দির প্রাঙ্গনেই হবে নন্দ উৎসব। বিনামূল্যে মহাপ্রসাদ বিতরণের ব্যবস্থা করা হয়েছে মন্দিরের পক্ষ থেকে এমনটাও জানালেন তিনি।

মহাপ্রভুর আবির্ভাব উৎসবকে কেন্দ্র করে দেশ-বিদেশ থেকে বহু দর্শনার্থী-ভক্তরা এসে উপস্থিত হয়েছেন এই মায়াপুরে । চলতি বছরে শ্রীকৃষ্ণের শুভ আবির্ভাব তিথিকে কেন্দ্র করে আবারও নতুন রূপে সেজে উঠেছে মায়াপুর ইসকন মন্দির । ভক্তসমাগমে এর শোভা আরও কয়েকগুণ বৃদ্ধি পেয়েছে । মন্দিরের আলোকসজ্জা চোখে পড়ার মতো । তবে নিরাপত্তা ব্যবস্থার দিকে বিশেষ নজরদারি রেখেছে মন্দির কর্তৃপক্ষ , এমনটাই জানিয়েছেন জনসংযোগ আধিকারিক । এদিন তাকে এই বিশেষ তিথিতে বিশ্ব শান্তি এবং সংহতির প্রার্থনা জানাতে দেখা যায়। এছাড়াও মায়াপুর ইসকনের জন্মাষ্টমী তিথির অনুষ্ঠানে দর্শনার্থীদেরকে সাদরে আমন্ত্রণ জানালেন মন্দির কর্তৃপক্ষ।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories