Prothom Kolkata

Popular Bangla News Website

ফোনের ব্যাটারি খুলতেই বিস্ফোরণ, দাউ দাউ করে জ্বলল আগুন! দেখুন সেই রোকমহর্ষক ভিডিও

1 min read

।। প্রথম কলকাতা ।।

মোবাইল ফোন বিস্ফোরণ একেবারেই নতুন ঘটনা নয়। বারংবার দেশের বিভিন্ন প্রান্ত থেকে মোবাইল ফোন বিস্ফোরণের খবর আসে। এর কারণে অনেকে নানান বিপদের সম্মুখীন হন। এমনকি বহু মানুষ এর জেরে প্রাণ হারিয়েছেন। এবার সামনে এল এক ভয়ঙ্কর দৃশ্য। মোবাইল বিস্ফোরণ হলে সেই পরিস্থিতি ঠিক কতটা মারাত্মক পর্যায়ে পৌঁছায়, সেই দৃশ্য বন্দি হল ক্যামেরায়।

যদি আপনি স্মার্ট ফোন ব্যবহার করে থাকেন তাহলে এই প্রতিবেদনটি আপনার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। বর্তমানে স্মার্টফোন বিস্ফোরণের ঘটনা দিনের পর দিন সাধারণ হয়ে উঠছে। যার অন্যতম কারণ হল ফোনের মধ্যে থাকা ব্যাটারি। লিথিয়াম আয়ন ব্যাটারি ত্রুটিপূর্ণ কিংবা ভুল পরিচালনার কারণে বিস্ফোরণ ঘটতে পারে। যার জেরে মানুষ ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়। ভিডিওটিতে দেখা যায়, মোবাইল ফোনের দোকানে এক যুবকের হাতে বিস্ফোরণটি ঘটেছে। ঘটনাটি মধ্যপ্রদেশের বালাঘাট শহরের পাশের কানাকি গ্রামের।

ভিডিওটিতে দেখা যায়, এক যুবকের হাতেই মোবাইলটি হঠাৎ বিস্ফোরিত হয়। সৌভাগ্যবশত ওই যুবকের কোনো ক্ষতি হয়নি। তিনি মোবাইলটি আগুন ধরে যাওয়ার সাথে সাথে সেটি দূরে ছুঁড়ে ফেলে দেন। এই ঘটনাটি রেকর্ড হয়েছে সিসিটিভি ক্যামেরায়। সেখানে উপস্থিত থাকা অন্যান্য ব্যক্তিরাও এই ধরনের মোবাইল বিস্ফোরণে অবাক হয়ে গিয়েছেন। বান্টি নামক এক যুবক ওই দোকানে মোবাইল মেরামতের কাজ করেন। তিনি ওই ফোনটি এক গ্রাহকের কাছ থেকে পেয়েছিলেন। মোবাইলটির ব্যাটারি পরিবর্তন করার কথা ছিল। কিন্তু ব্যাটারি খুলে ফেলার সাথে সাথেই মোবাইলটির বিস্ফোরণ ঘটে।

এই ধরনের ঘটনা থেকে বড় ধরনের বিপদ ঘটতে পারত। তাই মোবাইল ব্যবহারের ক্ষেত্রে অত্যন্ত সতর্ক থাকুন। চার্জ চলাকালীন মোবাইল ব্যবহার করবেন না। মোবাইলে চার্জ দিয়ে ঘুমিয়ে পড়বেন না। দরকার পড়লে চার্জ অফ করে ঘুমাতে যান। কারণ ১০০% চার্জ হওয়ার সত্ত্বেও যদি আপনি চার্জে রাখেন, তাহলে ফোন বিস্ফোরণ হতে পারে। আপনার মোবাইলের সঙ্গে যে চার্জারটি দেওয়া হবে সেটি দিয়েই চার্জ দেওয়ার চেষ্টা করুন। কথা বলার সময় কিংবা ফোন কিছুক্ষণ ব্যবহারের পরেই যদি গরম হয়ে যায় তাহলে অবশ্যই আপনার নিকটস্থ কোন দোকানে গিয়ে ফোনটি ঠিক করে নিন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories