Prothom Kolkata

Popular Bangla News Website

অপেক্ষার অবসান, জন্মাষ্টমীর শুভ তিথিতে মিলেমিশে যাবে দুই ধর্ম! আজ শুভমুক্তি ‘বিসমিল্লা’র

1 min read

।।  প্রথম কলকাতা ।।

আজ সারা দেশ জুড়ে সাড়ম্বরে পালিত হচ্ছে জন্মাষ্টমী। এরই মাঝে টলিউড থেকে বলিউডে মুক্তি পাচ্ছে একাধিক ছবি। যার মধ্যে অন্যতম ‘বিসমিল্লা’। এক সাধারণ ছেলের অসাধারণ হয়ে ওঠার গল্প। ভালোবাসার আখ্যান শোনাবে এই ছবি। অস্তিত্ব নিয়ে সংকট, প্রেম, সাধনা, অনিশ্চয়তা-এ সব কিছুকেই এক সূত্রে গেঁথেছেন পরিচালক ইন্দ্রদীপ দাশগুপ্ত।

ছবিতে ৮ বছরের ছোট ঋদ্ধির সাথে প্রথবার জুটি বাধঁতে দেখা যাচ্ছে শুভশ্রীকে। এছাড়াও ছবিতে নাম ভূমিকায় অভিনয় করছেন, কৌশিক গঙ্গোপাধ্যায়, বিদীপ্তা চক্রবর্তী, অপরাজিতা আঢ্য, গৌরব চক্রবর্তীর মতো অভিনেতারা। কয়েক মাসে আগেই শেষ হয়েছে এই ছবির শুটিং। কলকাতা ও পুরুলিয়ায় হয়েছে এই ছবির শুটিং। এই ছবিতে একেবারেই নতুন অবতারে দেখা যাবে শুভশ্রীকে।

বিসমিল্লার ‘ফাতিমা’ হয়ে উঠেছেন অভিনেত্রী। আবার সেই ‘ফাতিমা’ই হয়ে উঠবে রাধা। বিসমিল্লা হয়ে উঠবে কৃষ্ণ। ধর্ম, জাতপাতের ভেদাভেদের ঊর্ধ্বে গিয়ে এক গল্প বোনা হয়েছে এই ছবিতে। আর তাতেই শুরু বিতর্ক। ছবির ট্রেলার মুক্তির পর থেকেই উঠেছে দুই ভিন্ন ধর্ম মিলেমিশে যাওয়া নিয়ে প্রশ্ন। সোশ্যাল মিডিয়া জুড়ে শিল্পীদের উদ্দেশ্যে ধেয়ে আসছে নানান কটাক্ষ। একই সাথে উঠছে বয়কটের ডাক।

আরো পড়ুন : ‘আর সাবধান হয়ে কী হবে যখন মাথায় বিষ উঠে গেছে’, কোন প্রসঙ্গে এমন মন্তব্য দিলীপের?

সম্প্রতি সে প্রসঙ্গে এক সাক্ষাৎকারে ছবির মুখ্য চরিত্রে অভিনীত শুভশ্রী গঙ্গোপাধ্যায় জানান, “আমরা প্রত্যেকে নিজের মন প্রাণ দিয়ে কাজ করেছি। সততা দিয়ে এই ছবি তৈরি করেছি। মানুষের মনকে ছোঁয়ার জন্যই এত চেষ্টা। ছবিটি দেখে যদি দর্শকের ভালো না লাগে, তখন সেটা মেনে নেওয়া যায়। কিন্তু তা না দেখেই নানা মন্তব্য করা হচ্ছে, বয়কটের ডাক উঠছে। সেটা মেনে নেওয়া যাচ্ছে না।”

উল্লেখ্য, কিছুদিন আগেই মুক্তি প্রাপ্ত শুভশ্রীর ‘ধর্মযুদ্ধ’ নিয়েও বিতর্ক কম হয়নি। অভিযোগ, হিন্দু ধর্মাবলম্বীদের ভাবাবেগে আঘাত করেছে রাজ চক্রবর্তীর এই ছবি। যদিও এবিষয়ে মুখ খুলেছিলেন রাজ চক্রবর্তী। সাফ জানিয়েছিলেন, ছবিতে এমন কিছু নেই যা হিন্দু ভাবাবেগকে আঘাত করতে পারে।

প্রসঙ্গত, গত দুবছর আগেই শেষ হয়েছিল এই ছবির শুটিং। ২০২০ তেই মুক্তি পাওয়ার কথা ছিল এই ছবির। কিন্তু, করোনার কারণে এই সিনেমা মুক্তিও পিছিয়ে দেওয়া হয়েছিল। অবশেষে সেসব বাঁধা বিপত্তি কাটিয়ে দু’বছরের অপেক্ষার অবসান হতে চলেছে আজ। তবে এখন দেখার বিষয় ‘বিসমিল্লা’ বয়কটের ডাক ছাপিয়ে গিয়ে কতটা মন জয় করতে পারবে সিনেপ্রেমীদের।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories