Prothom Kolkata

Popular Bangla News Website

‘আর সাবধান হয়ে কী হবে যখন মাথায় বিষ উঠে গেছে’, কোন প্রসঙ্গে এমন মন্তব্য দিলীপের?

1 min read

।। প্রথম কলকাতা।।

সম্পত্তির পরিমাণের সঙ্গে আয়ের কোন সামঞ্জস্য নেই। বিগত কিছু বছরে ঝড়ের গতিতে বৃদ্ধি পেয়েছে সম্পত্তির পরিমাণ। এই অভিযোগে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, দিলীপ ঘোষ সহ ১৭ জনের নামে আদালতের জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে। এই প্রসঙ্গে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ বলেন, যে যার নামে ইচ্ছে বলতে পারেন। তবে যার কাছ থেকে টাকা নেওয়া হয়েছে সে কি অভিযোগ করেছে? শাসক শিবিরের নেতারা বর্তমানে দাগী হয়ে গিয়েছেন তাই বিরোধী দলের নেতাদের গায়ে কাদা ছোঁড়ার চেষ্টা মাত্র।

একই সঙ্গে তিনি জানান, ” কোর্ট যাকে ইচ্ছে ডাকতে পারে। কেউ তো অভিযোগ করবে যে তাদের কাছ থেকে টাকা নেওয়া হয়েছে। রাস্তার লোক অভিযোগ করলে তাঁর বাড়িতে পুলিশ চলে আসবে নাকি! যদি এরকম হত তাহলে সিআইডি দিয়েই তদন্ত করাতে পারতেন। উনি পারেন নি কারণ জানেন এটা মিথ্যা।” গতকাল মুখ্যমন্ত্রী মন্ত্রিসভার বৈঠকে মন্ত্রীদের উদ্দেশ্যে বেশ কিছু কড়া বার্তা দেন । সেখানে তিনি স্পষ্ট জানিয়ে দেন যে, এবার থেকে কোন ফাইলে সই করতে গেলে তা খতিয়ে দেখে তারপরে সই করতে হবে।

আরও পড়ুন : covid update: রাজ্যের করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখীই, চিন্তা বাড়ছে চিকিৎসকদের

মুখ্যমন্ত্রীর এই সতর্কবার্তা প্রসঙ্গে দিলীপ ঘোষের মন্তব্য, ” সই করা নিয়ে তো কোন অভিযোগ নেই , অভিযোগ আছে টাকা নেওয়া নিয়ে। এখন আর সাবধান হয়ে কী হবে। মাথায় বিষ উঠে গিয়েছে”। গতকালকের মন্ত্রিসভায় মুখ্যমন্ত্রী জানান, রাজ্যে ১৮ টি ইন্ডাস্ট্রিয়াল ইউনিট তৈরি হবে । বিনিয়োগ করা হবে ৬০০ কোটি টাকা এবং প্রায় চার হাজার মানুষকে চাকরি দেওয়া হবে। এই প্রসঙ্গে দিলীপ ঘোষ মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশ্যে বলেন বলেন, ” এই গল্প উনি ১২ বছর ধরে শোনাচ্ছেন। তবে এখন আর এসব বলে লাভ নেই । সময় পার হয়ে গিয়েছে। এখন দল সামলান সরকার সামলান”।

রাজ্যের মন্ত্রীরা কোনরকম পাইলট কার কিংবা লাল বাতি ব্যবহার করতে পারবেন না এই নির্দেশ গতকাল মিলেছে মুখ্যমন্ত্রীর তরফ থেকে । এই প্রসঙ্গেও দিলীপ ঘোষ বলেন, দশ-বারোটা কনভয় নিয়ে যাতায়াত করার কারণ জনসাধারণের ভয় । অন্যদিকে জেল হেফাজতে থাকা পার্থ চট্টোপাধ্যায় গতকাল বলেন, কেউ ছাড় পাবে না। দিলীপ ঘোষ পার্থর এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে বলেন, ” উনি ছাড় পাবেন না এটা তো নিশ্চিত । উনি একাই পাপের সাথে যুক্ত নন আরও যারা যুক্ত রয়েছে তাদের নাম বলুন । এই দায়িত্বটুকু নিন”।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories