Prothom Kolkata

Popular Bangla News Website

শহরে বাড়ছে ডেঙ্গির প্রকোপ, থানার তরফে শুরু সচেতনতার প্রচার

1 min read

।।প্রথম কলকাতা।।

গত ২বছরে শহরে সেভাবে বাড়েনি ডেঙ্গির প্রকোপ। তবে এ বছর ফের তা বেড়েছে। ইতিমধ্যেই শহরে আক্রান্তের সংখ্যা ২০০ পেরিয়েছে বলে খবর। দিনকয়েক আগে ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মৃত্যুও হয়েছে এক ছাত্রের। এই পরিস্থিতিতে বাড়তি সতর্কতার নির্দেশ দেওয়া হল থানাগুলিকে।উল্লেখ্য পুলিশ বাহিনীতে এখনও অবধি কারওর ডেঙ্গিতে আক্রান্ত হওয়ার খবর লালবাজারের কাছে নেই।

তবে অনেক পুলিশ কর্মীই জ্বর ও একাধিক উপসর্গ নিয়ে বাড়িতে চিকিৎসাধীন। তাই পরিস্থিতি বুঝে ইতিমধ্যেই লালবাজারের তরফে সমস্ত থানাকে সতর্ক থাকতে বলা হয়েছে। এর পাশাপাশি বলা হয়েছে থানা চত্বর পরিষ্কার রাখার কথাও। শুধু তাই নয় পুরসভার তরফেও বিভিন্ন বরো এলাকায় পুলিশ এবং জনপ্রতিনিধিদের নিয়ে বৈঠকে উঠে এসেছে ডেঙ্গি মোকাবিলার প্রসঙ্গ।

আরো পড়ুন : Dengue: রাজ্যে ক্রমশ উর্ধ্বমুখী ডেঙ্গি আক্রান্তের সংখ্যা, নবান্নের সতর্কবার্তা জেলা গুলিকে

প্রতি বছরেই ডেঙ্গির মোকাবিলায় থানা এবং গার্ডগুলিকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার নির্দেশ দেওয়া হয়। এ বছর যে হেতু ডেঙ্গির প্রকোপ বেশি, তাই বাড়তি সতর্কতা নেওয়া হয়েছে। পুলিশের তরফেও সচেতনতার প্রচার চলছে। প্রতি বছরের মত এই বছরেও থানা চত্বর পরিষ্কার রাখার নির্দেশ দেওয়া হয়েছে এবং এর পাশাপাশি দীর্ঘদিন ধরে পড়ে থাকা ভগ্নপ্রায় গাড়িগুলিকে ডাম্পিং স্টেশনে সরানোর কথা বলা হয়েছে।

থানা চত্বরে যাতে কোনও ভাবে জল জমে না থাকে, সে দিকে খেয়াল রাখারও কথা বলা হয়েছে।দিনকয়েক আগে থানার প্রতিনিধিদের নিয়ে লালবাজারের পক্ষ থেকে বৈঠক করা হয়। যেখানে ডেঙ্গি নিয়ে সতর্ক করা হয়। ডেঙ্গির প্রকোপ রুখতে থানা এলাকায় সচেতনতার প্রচার চালানোর নির্দেশ দেওয়া হয়। ইতিমধ্যেই একাধিক থানার তরফে সচেতনতার প্রচার শুরু হয়েছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories