Prothom Kolkata

Popular Bangla News Website

Apple iPhone 14 : কি কি রঙে আসছে আইফোন ১৪? লঞ্চ আগামী মাসের এই তারিখে

1 min read

।। প্রথম কলকাতা ।।

আইফোন ১৪ লঞ্চের তারিখ নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছিল বিগত দিনে। অনেকেই মনে করছিলেন, চীন ও তাইওয়ানের সাম্প্রতিক পরিস্থিতিকে বিবেচনা করে আসন্ন ইভেন্টের তারিখ পিছিয়ে দিতে পারে টেক সংস্থা অ্যাপেল। তবে সম্প্রতি সংবাদ মাধ্যম দ্য ভার্জের প্রতিবেদন অনুযায়ী, নতুন সিরিজ আইফোন ১৪ লঞ্চ হবে সেপ্টেম্বর মাসের ৭ তারিখে।

আরেক আন্তর্জাতিক সংবাদ মাধ্যম ব্লুমবার্গের সাংবাদিক মার্ক গুরম্যান জানিয়েছেন, এই ইভেন্টে ফ্ল্যাগশিপ স্মার্টফোন অর্থাৎ আইফোন ১৪ এর পাশাপাশি নতুন ম্যাক, আইপ্যাড এবং একাধিক অ্যাপেল ওয়াচ লঞ্চ করতে পারে সংস্থা।

আইফোন ১৪ -তে নতুন কি কি চমক থাকছে

এই সিরিজে চারটি মডেল লঞ্চ করবে অ্যাপেল – আইফোন ১৪, আইফোন ১৪ প্রো, আইফোন ১৪ ম্যাক্স এবং আইফোন ১৪ প্রো ম্যাক্স। এর মধ্যে দুটি ডিভাইজে থাকবে ৬.১ ইঞ্চি স্ক্রিন এবং বাকি দুটি ডিভাইজে মিলবে ৬.৭ ইঞ্চি স্ক্রিন। আইফোন ১৪ প্রো এবং আইফোন ১৪ প্রো ম্যাক্স মডেলদুটিতে বড় ক্যামেরা সহ নতুন পিল ডিজাইন দেখা যেতে পারে। ডিসপ্লের পাশাপাশি প্রসেসর এবং ক্যামেরাতেও চমক রয়েছে।

আইফোন ১৪ এবং আইফোন ১৪ মাক্সে বিদ্যমান A15 Bionic প্রসেসর থাকতে পারে। যেখানে প্রো মডেলদুটিতে পাওয়া যেতে পারে নতুন A16 Bionic প্রসেসর। এছাড়া প্রো মডেলগুলিতে একটি 48MP প্রাইমারি ক্যামেরা, একটি 12MP আল্ট্রাওয়াইড এবং 12MP টেলিফটো ক্যামেরা সেট-আপ দিতে পারে অ্যাপেল।

আইফোন ১৪ কি কি রঙে আসছে –

নতুন আইফোন লঞ্চ হওয়ার আগেই এটি কি কি রঙের বিকল্পে উপলব্ধ হতে পারে সেই তথ্য ফাঁস হয়ে গিয়েছে ইন্টারনেটে। এই তথ্য অনুযায়ী, আইফোন ১৪ লঞ্চ হবে ৬ টি রঙে – সবুজ, বেগুনি, নীল, কালো, সাদা এবং লাল। অন্যদিকে আইফোন ১৪ প্রো এবং প্রো ম্যাক্স মডেলগুলি থাকবে – সবুজ, বেগুনি, সিলভার এবং সোনালি রঙে।

Categories