Prothom Kolkata

Popular Bangla News Website

মহিলা সহকর্মীকে জড়িয়ে ধরতেই ভাঙল পাঁজরের হাড়! ক্ষতিপূরণের দাবিতে দায়ের মামলা

।। প্রথম কলকাতা ।।

বহু দেশে আলিঙ্গনের মাধ্যমে অভ্যর্থনা জানানো হয়। সারা বিশ্বজুড়ে কোন অনুষ্ঠানে কিংবা মন থেকে উষ্ণ অভ্যর্থনা জানাতে একে অপরকে আলিঙ্গন করা খুবই স্বাভাবিক ব্যাপার। কিন্তু এক ব্যক্তি তার সহকর্মীকে আলিঙ্গন করায় আইনিজালের বিপাকে পড়লেন। তার ঘাড়ে চাপল মোটা টাকার জরিমানা। ওই ব্যক্তি তার এক মহিলা সহকর্মীকে জড়িয়ে ধরেছিলেন। যার কারণে নাকি সেই সহকর্মীর পাঁজরের তিনটি হাড় ভেঙে যায়। ওই মহিলা সহকর্মী ক্ষতিপূরণের দাবি নিয়ে মামলা দায়ের করেন। আবেদনকারীর দাবি অনুযায়ী, তাকে এতটাই শক্ত করে জড়িয়ে ধরা হয়েছিল যে তার পাঁজরের তিনটি হাড় ভেঙে গিয়েছে।

ঘটনাটি ঘটেছে চীনে। এটি ঘটেছিল ২০২১ সালের মে মাসে। চীনের হুনান প্রদেশের ইউয়াং শহরের এক মহিলা তার কর্মস্থলে সহকর্মীর সঙ্গে কথা বলছিলেন। এমন সময় এক পুরুষ সহকর্মী এসে তাকে আলিঙ্গন করেন। সেখান ঘটনার পর থেকেই তিনি অসুস্থ হয়ে পড়েন। যদিও তিনি সেই মুহূর্তে চিকিৎসকের কাছে যাননি। কিন্তু প্রায় পাঁচ দিন পর যখন বুকে ব্যথা হঠাৎ বেড়ে যায় তখন তিনি হাসপাতালে যান। সেখানে এক্সরে স্ক্যান অনুযায়ী,ওই মহিলার পাঁজরে তিনটি হাড় ভেঙে গিয়েছিল। যার মধ্যে দুটি ছিল ডান দিকে এবং একটি বাম দিকে।

চাকরিতে ছুটি নিতে বাধ্য হওয়ায় তার ইনকাম বন্ধ হয়ে যায়। অপরদিকে নার্সিং পরিষেবা ও চিকিৎসার খরচ বহন করতে তিনি হিমশিম খেতে শুরু করেন। তাই ওই মহিলা তার সহকর্মীকে ইউএনসি আদালতে নিয়ে যান এবং আলিঙ্গনের কারণে চিকিৎসায় ব্যয় করা অর্থের ক্ষতিপূরণের দাবি করেন। কিন্তু ওই ব্যক্তি জানিয়েছিলেন এক্ষেত্রে তিনি নির্দোষ। কারণ তার বিরুদ্ধে কোনো প্রমাণ নেই।যদিও অবশেষে বিচারক ওই ব্যক্তিকে তার মহিলা সহকর্মীকে ১০ হাজার ইউয়ান অর্থাৎ ১.১৬ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছে। এক্ষেত্রে আদালত যুক্তি দিয়েছে, ওই পাঁচদিনের মধ্যে ভুক্তভোগী এমন কোন ক্রিয়াকলাপে অংশ নেননি, যার কারণে তিনি অসুস্থ হয়ে পড়তে পারেন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories