Prothom Kolkata

Popular Bangla News Website

গান নয়, এবার বেকার সমস্যা নিয়ে গল্প লিখলেন নচিকেতা, প্রকাশ্যে ‘আজকের শর্টকাট’-এর পোস্টার

1 min read

।।  প্রথম কলকাতা ।।

বর্তমানে রাজ্য রাজনীতি জুড়ে শুধুই আর্থিক দুর্নীতি। চাকরি দেওয়ার নাম করে হয়েছে কোটি কোটি টাকার লেনদেন। সাম্প্রতিক সে বিষয় নিয়ে সরব হয়েছেন রাজনৈতিক বিশেষজ্ঞ থেকে বিনোদন জগৎ-এর বহু অভিনেতা অভিনেত্রী। সেখানে দাঁড়িয়ে কার্যত চুপ ছিলেন বাংলার জনপ্রিয় সঙ্গীত শিল্পী নচিকেতা চক্রবর্তী। অনেকেই ভেবেছিলেন এই দুর্নীতির সাথে শাসক দল জড়িত থাকার কারণেই হয়তো নিজেকে বিতির্ক থেকে বিরত রেখেছেন শিল্পী।

আজ্ঞে না। বিতর্কে সামিল না হয়ে বরং নিজের প্রতিবাদের ভাষা গড়ে তুলছিলেন খাতায় কলমে। লিখেছেন বেকারদের সমস্যা নিয়ে গল্প। আর নচিকেতার সেই আগুনপাখির গল্প এবার চিত্রিত হবে বড়পর্দায়। ছবির নাম ‘আজকের শর্টকাট’ (Ajker ShortCut)। ছবির পরিচালনার দায়িত্ব সামলাচ্ছেন পরিচালক সুবীর মণ্ডল।এই ছবিতে অভিনয় করবেন টলিউডের এক ঝাঁক তারকা। পরমব্রত চট্টোপাধ্যায়, গৌরব চক্রবর্তী, অপু বিশ্বাস, সন্দীপ ভট্টাচার্য, বিশ্বনাথ বসু, রাজশ্রী ভৌমিক।

আরো পড়ুন : ‘থমকিয়া থমকিয়া’ তে ঠুমকা ওপার বাংলার মেহজাবিনের, সঙ্গী আরফান নিশো, ভাইরাল ভিডিও

এছাড়া গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন শঙ্কর দেবনাথ, চন্দন সেন, সুমন্ত মুখোপাধ্যায়, পিঙ্কি বন্দ্যোপাধ্যায়, অনিন্দিতা বসু প্রমুখ। পাশাপাশি ওপার বাংলার নায়িকা অপু বিশ্বাস এই ছবির মাধ্যমে ভারতীয় চলচ্চিত্র জগতে আত্মপ্রকাশ করবেন। অপু বিশ্বাসের বিপরীতে অভিনয় করেছেন অভিনেতা গৌরব চক্রবর্তী। এর আগে সুরে ও গানে দর্শকদের মনে আলাদা জায়গা করে নিয়ে ছিলেন শিল্পী নচিকেতা। কিন্তু এবার গান নয়, বাংলার জ্বলন্ত সমস্যা বেকারত্বকে নিয়ে গল্প বুনেছেন শিল্পী।

আজ প্রকাশ্যে এল সেই ছবির ফার্স্ট পোস্টার। ছবির গল্পের দুই স্তম্ভ দুই মেরুর বাসিন্দা। বিশু বস্তির ছেলে। তার ঝুপড়ির পাশেই বহুতল। সেখানে থাকেন গৌরব। বিশুর চরিত্রে অভিনয় করছেন পরমব্রত চট্টোপাধ্যায়। বাংলাদেশের জনসংখ্যার একটা বড় অংশ প্রায় প্রতি দিন ভারতে চিকিৎসা করাতে আসেন। মূলত তাঁদের নিয়েই এই গল্প। বাংলাদেশ থেকে আসা তেমনই এক তরুণীর চরিত্রে অভিনয় করবেন অপু। ঘটনাচক্রে যাঁর আলাপ হবে গৌরবের সঙ্গে। ঘটনার অভিঘাতে নির্দিষ্ট সময়ের পরে সমান্তরাল খাতে বইবে দুই ভিন্ন মেরুর বাসিন্দার জীবন। কীভাবে? সেটাই গল্পের মূল আকর্ষণ।

সুবীর মন্ডল পরিচালিত এই ছবি মুক্তি পাবে করমণ্ডল প্রোডাকশনের ব্যানারে। ইতিমধ্যে কলকাতা ও তাঁর সংলগ্ন বিভিন্ন জায়গা যেমন বিধাননগর, নিউটাউন, রাজারহাট-এর মতো বিভিন্ন জায়গায় হয়েছে এর শুটিং। সব ঠিকঠাক থাকলে চলতি বছর সেপ্টেম্বরে মুক্তি পাবে ‘আজকের শর্টকাট’। ছবির গল্প নচিকেতা লিখলেও চিত্রনাট্য এবং সংলাপ লিখেছেন সুগত সিংহ। গানের দায়িত্বে সামলেছেন স্বয়ং নচিকেতা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories