Prothom Kolkata

Popular Bangla News Website

Asansol: বাড়ির ছাদে তেরঙ্গা লাগানোর হিড়িক, স্বাধীনতা দিবসেই মর্মান্তিক মৃত্যু পড়ুয়ার

1 min read

।। প্রথম কলকাতা।।

আজ সারা দেশ জুড়ে ভারতবর্ষের স্বাধীনতার পঁচাত্তর বছরকে স্মরণ করা হয়েছে। দেশের প্রত্যেকটি প্রান্তে জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে। একই সঙ্গে অভিনব পদ্ধতিতে এই ৭৫ বছরের স্বাধীনতার যাত্রাকে তুলে ধরা হয়েছে। তাই স্বাভাবিকভাবেই দিনটি দেশবাসীর জন্য অত্যন্ত গর্বের এবং খুশির । তবে এই রকম একটি দিনে মর্মান্তিক দুর্ঘটনা ঘটল আসানসোলে। বাড়ির ছাদে জাতীয় পতাকা লাগাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল এক ছাত্রের । এই ঘটনায় রীতিমত শোকের ছায়া নেমে আসে এলাকায়।

আরো পড়ুন : জাতীয় পতাকা উত্তোলন BCCI প্রেসিডেন্টের হাতে, স্বাধীনতার শুভেচ্ছা বার্তা সৌরভের

প্রধানমন্ত্রী দেশবাসীকে আবেদন জানান হর ঘর তিরঙ্গা কর্মসূচিতে অংশ নেওয়ার জন্য । প্রত্যেক বাড়িতে জাতীয় পতাকা উত্তোলনের ডাক দেন তিনি। সেই রকম ভাবেই ১৫ ই আগস্টে সৌমিক দত্ত নামে এক পড়ুয়া পতাকা লাগাতে গিয়েছিল তাঁর বাড়ির ছাদের উপরে। তবে আচমকাই ছাদ লাগোয়া বিদ্যুতের তারে ছোঁয়া লাগে তাঁর । সঙ্গে সঙ্গে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় সৌমিকের। ঘটনাটি ঘটেছে আসানসোল উত্তর থানার কল্যাণপুর হাউসিং এ। যদিও তাকে উদ্ধার করে তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল কিন্তু শেষ রক্ষা হয়নি।

এই ঘটনা প্রসঙ্গে স্থানীয় কাউন্সিলর অনিমেষ দত্ত বলেন, ১৫ ই আগস্টের মতো একটি খুশির দিনে একেবারেই অপ্রত্যাশিত মৃত্যু ওই পড়ুয়ার । তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার পর চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। অন্যদিকে ওই এলাকায় বাড়িগুলির একদম গা ঘেঁষে বিদ্যুতের তার গিয়েছে। এই প্রসঙ্গে কাউন্সিলর জানান, তার গুলি বহু আগে থেকেই এইভাবে রয়েছে কিন্তু পরবর্তীতে এলাকার বাড়িগুলি আরও উন্নত হয়েছে। যার কারণে তারগুলির খুব কাছাকাছি চলে এসেছে বাড়ি গুলি। এই দুঃখজনক ঘটনায় এলাকা এদিন একেবারেই থমথমে ছিল বলে জানা যায়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories