Prothom Kolkata

Popular Bangla News Website

৫ বছর পর স্থায়ী চুক্তিতে আইএসএল ক্লাব বেঙ্গালুরু এফসি-তে যোগ দিলেন সন্দেশ ঝিঙ্গান

1 min read

।। প্রথম কলকাতা ।।

রবিবার, ১৪ আগস্ট ইন্ডিয়ান সুপার লিগে (আইএসএল) বেঙ্গালুরু এফসিতে যোগ দিয়েছেন ভারতীয় ফুটবলার সন্দেশ ঝিঙ্গান। এবার প্রায় পাঁচ বছর পর ক্লাবে ফিরে তিনি একটি স্থায়ী চুক্তিতে চুক্তিবদ্ধ হয়েছেন। ২০১৬-১৭মরসুমে, সন্দেশ ঝিঙ্গান কেরালা ব্লাস্টার্স থেকে লোনে বেঙ্গালুরু এফসিতে যোগ দিয়েছিলেন। তারপরে, তিনি দলকে এএফসি কাপে গ্রুপ শীর্ষে নিয়ে যান। এরপর জেতেন ফেডারেশন কাপ।

বেঙ্গালুরু ক্লাবে ফিরে আসার পরে, ঝিঙ্গান বলেন যে ক্লাবের সঙ্গে স্মৃতির কথা মাথায় রেখে তার দ্বিতীয় কোন চিন্তা নেই। টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া একটি সাক্ষাৎকারে ঝিঙ্গান বলেন, “আমার এখানে থাকার স্মৃতি একটি বড় ভূমিকা পালন করেছে। আমি লোনে এসেছিলাম এবং দলের সঙ্গে কিছু দুর্দান্ত স্মৃতি ছিল। সেই সময় থেকে এখনও অনেক খেলোয়াড় এখানে আছে। আমাদের একটি দুর্দান্ত সময় ছিল, কিছু ভাল ফলাফল ছিল।”

ঝিঙ্গান আরও বলেন, “আমি ভাগ্যবান যে কোচি, ফাতোর্দা, সল্টলেকের মতো দুর্দান্ত স্টেডিয়ামে মোহন বাগান সমর্থকদের সামনে খেলতে পেরেছি। কান্তিরভের সঙ্গে একটি বিশেষ সংযোগ রয়েছে। জাতীয় দলের সঙ্গে আমার প্রাথমিক দিনগুলিতে, আমরা এখানে অনেক খেলা খেলেছি। আমি মনে করি প্রথমবার আমি ভাইকিং তালি এখানে শুরু করেছি। মাটির সঙ্গে আমার একটি বিশেষ সংযোগ রয়েছে।”

২৯ বছর বয়সী ঝিঙ্গান গত মরসুমে এটিকে মোহনবাগানের জার্সিতে খেলেছেন। এই সময়ে, তিনি ক্রোয়েশিয়ান শীর্ষ-স্তরের লিগে এইচএনকে সিবেনিকের সঙ্গে একটি চুক্তিও স্বাক্ষর করেন। তবে অনুশীলনে চোট পাওয়ায় তিনি অংশ নিতে পারেননি। এবার এটিকে মোহনবাগানের সঙ্গেও সম্পর্ক ছিন্ন হয় ঝিঙ্গানের। তিনি বলেন, “এই মরসুমে যখন এটিকে মোহনবাগান এবং আমার মধ্যে বিষয়গুলি শেষ হয়ে গেল, তখন আমি আমার পরিবারের সঙ্গে কিছুটা সময় নিয়েছিলাম যাতে আমি পরবর্তীতে কোথায় যেতে পারি। তারপর আমি সুনীল পাজির সাথে কথা বলি। আমি ক্লাবের ডিএনএ জানি। বিএফসি শুরু থেকেই শীর্ষ ক্লাবগুলির মধ্যে একটি।”

Categories