Prothom Kolkata

Popular Bangla News Website

আদিবাসী শিল্পীদের সঙ্গে নাচের তালে পা মেলালেন মুখ্যমন্ত্রী

1 min read

।। প্রথম কলকাতা।।

স্বাধীনতা দিবস উপলক্ষে রেড রোডের অনুষ্ঠানে কোচবিহার জেলার রাজবংশী শিল্পীরা ঐতিহ্যপূর্ণ নৃত্য প্রদর্শন করলেন। এরপর জঙ্গলমহলের শিল্পীরা লোক নৃত্য পরিবেশন করলেন। তাঁদের সঙ্গে নাচের তালে পা মেলালেন মুখ্যমন্ত্রী। আদিবাসী শিল্পীদের সঙ্গে নাচে যোগ দিয়ে আনন্দে মাতলেন মুখ্যমন্ত্রী।

আবার, রেড রোডে প্রদর্শিত হল শ্রদ্ধাঞ্জলি ট্যাবলো। চলচ্চিত্র জগতে হারিয়ে যাওয়া ব্যক্তিত্ব ও সঙ্গীত শিল্পীদের শ্রদ্ধা জানাতে পরিবেশিত হল এই ট্যাবলো। বাজানো হল, “স্যারে জাহা সে আচ্ছা হিন্দুস্তান হামারা…..” দেশাত্মবোধক সংগীত। এই ট্যাবলাতে সিনেমা ও সঙ্গীত জগতের রাজ্যের প্রয়াত খ্যাতনামাদের যেমন শ্রদ্ধা জানানো হল, তেমনি শ্রদ্ধা জানানো হলো দেশের প্রয়াত খ্যাতনামা চলচ্চিত্র জগতের ব্যক্তিত্ব ও সঙ্গীত শিল্পীদের।

একাধিক স্কুলের ছাত্র-ছাত্রীরা অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন। বৃষ্টির কারণে বর্ষাতি মাথায় দিয়েই চলল ছাত্র-ছাত্রীদের নৃত্য পরিবেশন। একাধিক সরকারি প্রকল্প যেমন স্বাস্থ্য সাথী, স্টুডেন্ট ক্রেডিট কার্ড, ঐক্যশ্রী ,সবুজ সাথী ইত্যাদি প্রকল্পের যেমন ট্যাবলো পরিবেশিত হল। তেমনই সাম্প্রদায়িক সম্প্রীতি ঐক্য নিয়েও ট্যাবলো প্রদর্শিত হল।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories