Prothom Kolkata

Popular Bangla News Website

পুষ্পবৃষ্টির মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু হল রেড রোডে,কিছুক্ষনের মধ্যে পতাকা উত্তোলন মুখ্যমন্ত্রীর

।। প্রথম কলকাতা।।

সংক্রমণে লাগাম পড়ায় এ বছর পুরনো ছন্দে ফিরে এসেছে রেড রোড। এ বছর সকলকে অনুষ্ঠানে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে কিছুক্ষণের মধ্যেই তিনি পতাকা উত্তোলন করতে চলেছেন। শুরু হলো মরণোত্তর সম্মান প্রদান অনুষ্ঠান। এরপর রয়েছে পুলিশ মেমোরিয়ালে শ্রদ্ধা জ্ঞাপন। অসাধারণ কৃতিত্বের স্বীকৃতি হিসেবে সম্মানিত করা হলো একাধিক পুলিশ আধিকারিককে। এরপর জাতীয় পতাকা উত্তোলন করবেন মুখ্যমন্ত্রী।

আজ সকালে ট্যুইট করে রাজ্যবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি লিখেছেন, “স্বাধীনতার ৭৫ বছর! আজকের দিনে আমি সেই বীরদের স্মরণ করব, যাঁদের আত্মবলিদানের বিনিময়ে এই দেশে স্বাধীনতা এসেছে। আমরা ভারতীয়রা, তাঁদের সেই ঐতিহ্যকে ধরে রাখব এবং গণতান্ত্রিক মূল্যবোধ ও মৌলিক অধিকারকে সংরক্ষণ করব।”

রেড রোডে শুরু হল স্বাধীনতা দিবসের অনুষ্ঠান। হেলিকপ্টার থেকে করা হলো পুষ্প বৃষ্টি। মুখ্যমন্ত্রীকে দেওয়া হলো গার্ড অফ অনার। আর কিছুক্ষণের মধ্যেই পতাকা উত্তোলন করতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। স্বাধীনতার ৭৫ বর্ষপূর্তি উপলক্ষে সেজে উঠেছে রেড রোড। কড়া নিরাপত্তায় মুড়ে দেওয়া হয়েছে রেডরোডকে। করোনা সংক্রমণের কারণে গত দু’বছর রেড রোডে আড়ম্বরহীন ভাবে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories