Prothom Kolkata

Popular Bangla News Website

ব্যারাকপুরের গান্ধী ঘাটে উপস্থিত রাজ্যপাল সহ শিক্ষা মন্ত্রী, পুষ্পার্ঘ অর্পণ গান্ধী মূর্তিতে

।। প্রথম কলকাতা।।

চলতি বছরের ১৫ ই আগস্ট ভারত তার স্বাধীনতার ৭৫ বছর পালন করছে। সারা দেশ জুড়ে আজাদি কি অমৃত মহোৎসব কর্মসূচি পালনের ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী। একইসঙ্গে দিল্লির লালকেল্লা থেকে শুরু করে রাজ্যের রেড রোড এমনকি প্রত্যেকটি জেলায় জেলায় এই স্বাধীনতা দিবস বিশেষভাবে পালন করার নির্দেশিকা দেওয়া হয়েছে নবান্নের তরফ থেকে। এই স্বাধীনতার সকালে ব্যারাকপুরের গান্ধী ঘাটে মহাত্মা গান্ধীর স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা জ্ঞাপন করতে এসে উপস্থিত হলেন রাজ্যের রাজ্যপাল গণেশন এবং রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসু।

এছাড়াও এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন একাধিক প্রশাসনিক এবং পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরা। রাজ্যপাল গান্ধী ঘাটে থাকা মহাত্মা গান্ধীর স্মৃতিস্তম্ভে এদিন পুষ্প অর্পণ করেন আর তারপর শ্রদ্ধা নিবেদন করেন তিনি মহাত্মা গান্ধী এবং স্বাধীন ভারতের প্রতি। পরবর্তীতে সেখানে দেশাত্মবোধক গান পরিবেশন করা হয় বলে জানা যায়। গান্ধীঘাটে এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বহু স্কুল পড়ুয়াড়াও। তাদের সঙ্গে বেশ কিছুক্ষণ কথাবার্তা বলতে দেখা যায় রাজ্যপাল গনেশনকে।

স্বাধীনতার অমৃত মহোৎসবে তিনি ব্যারাকপুরে এই অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পেরে এবং গান্ধী স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা জ্ঞাপন করতে পেরে নিজেকে ভাগ্যবান বলে জানান। অন্যদিকে আজ রেড রোডে ফের বছর দুই আগে পুরনো ছবি ফিরে এসেছে । সাজিয়ে তোলা হয়েছে সম্পূর্ণ রেড রোডকে । সূত্রের খবর অনুযায়ী, সেখানে বারোটি ট্যাবলো থাকছে আর সেই ট্যাবলোর মধ্যে রাজ্যের জনকল্যাণমূলক সমস্ত প্রকল্পগুলিকে ফুটিয়ে তোলা হবে। স্বাধীনতা সংগ্রামীদের ছবি হাতে পদযাত্রায় পা মেলাতে দেখা যাবে স্কুল পড়ুয়াদেরকেও।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories