Prothom Kolkata

Popular Bangla News Website

এবারে জাঁকজমক নেতাজি জাতীয় সেবা দলের পুজোতে, থিমে থাকছেন স্বয়ং ‘মহামায়া’

1 min read

।। প্রথম কলকাতা।।

বিগত বছর দুয়েক দুর্গোৎসব নিয়ে বাঙালির উৎসাহ থাকলেও করোনার জেরে সবকিছুই ভেস্তে গিয়েছে। পরপর দুটি বছর যত প্ল্যান করা হয়েছিল তার মধ্যে কিছুই হয়তো ঠিকঠাক বাস্তবায়িত করা যায়নি। থিম পুজো থেকেও সরে এসেছিল কলকাতার বেশ কিছু বড় পুজো কমিটি গুলি। অথবা এমন কিছু থিম তাঁরা করেছিলেন যাতে দর্শকদেরকে মণ্ডপের ভেতরে না প্রবেশ করতে হয়। গত বছরে নেতাজি জাতীয় সেবা দলের পুজো খুব একটা জমকালো করা হয়নি। কারণ সেই করোনা সংক্রমণ। তবে বর্তমানে পরিস্থিতি বদলেছে, মানুষের মন থেকে এবং রাজ্য থেকে করোনা বর্তমানে বেশ খানিকটা দূরেই রয়েছে।

তাই এবারের পুজোয় থাকছে না কোনরকম খামতি ।৭২ তম বছরে পদার্পণ করল নেতাজি জাতীয় সেবা দলের পুজো। তবে এবারে তাদের বিশেষ কী চমক থাকছে তা জানতে স্বাভাবিকভাবেই কৌতুহলী দর্শকরা। তাই দর্শকদের কৌতুহল কিছুটা হলেও নিরসন করতে খুঁটি পুজোর সময়তেই থিম নিয়ে কিছু ছোটখাটো তথ্য দেওয়া হয়েছিল। সেখানেই জানানো হয়েছিল এই বছরে নেতাজি জাতীয় সেবা দলের থিম হতে চলেছে ‘মহামায়া’। দেবী দুর্গার আর এক নাম মহামায়া। কাজেই দেবীকে নিয়েই দেবীর পুজো এবং মণ্ডপ সজ্জার চিন্তাভাবনা করেছে এই পুজো কমিটি।

কিন্তু মণ্ডপ সজ্জা কী রকম হবে? কেমনি বা হতে চলেছে এবছরের নেতাজি জাতীয় সেবা দলের দুর্গা প্রতিমা? এসব খবর জানতে গেলে দর্শকদের ঘুরে আসতে হবে মণ্ডপটি । কারণ সেখান থেকেই তাঁরা পেয়ে যাবেন খুঁটিনাটি সমস্ত তথ্য। দেবীর আরও এক রূপকে নিয়ে কীভাবে তাঁরা মণ্ডপটি সাজিয়ে তুলবেন নাকি এই ‘মহামায়া’ নামের নেপথ্যে রয়েছে অন্য কোন চিন্তাভাবনা তাও জানা যাবে মণ্ডপ উদ্বোধন হওয়ার পরেই। হাতে তো আর গোনা-গুনতি কয়েকটি দিন। এরপরই না হয় সমস্ত প্রশ্নের উত্তর পেয়ে যাবেন দর্শকরা। বর্তমানের শহর কলকাতায় একের পর এক নজরকাড়া থিম পুজো দেখা যায়। কোনটা ছেড়ে দর্শক কোনটার সুনাম করবেন তা নিয়ে নিজেরাই গোলমাল পাকিয়ে ফেলেন । তাদের এই কৌতুহলই ধরা থাক দেবীর আগমন পর্যন্ত। থিম পুজোয় আবারও সেজে উঠুক শহর কলকাতার অলিগলি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories