Prothom Kolkata

Popular Bangla News Website

ধর্মীয় ভাবাবেগে আঘাত! উঠলো রাজের ‘ধর্মযুদ্ধ’ বয়কটের ডাক! পাল্টা একহাত নিলেন পরিচালক

1 min read

।।  প্রথম কলকাতা ।।

ছবি বয়কট যেন এখন সোশ্যাল মিডিয়ার নতুন একটা ট্রেন্ড। দায়িত্ব নিয়ে হিন্দি ছবিকে বয়কট করছেন দর্শকেরা। ইতিমইধ্যে সেরেছেন আগামীর প্ল্যানিং। শাহরুখ অভিনীত ‘পাঠান’ তারই জ্বলন্ত প্রমান। আর সেই সংস্কৃতিতে অনুপ্রাণিত হয়েই এবার টলিউডে উঠছে ছবি বয়কটের ডাক। শুধু পান থেকে চুন খসার অপেক্ষা। মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ছবির বিরোধিতা করে বয়কটের ডাকে সরব হচ্ছেন নেট নাগরিকরা। এবার সেই ফাঁদে পড়ল রাজ চক্রবর্তী পরিচালিত ছবি ‘ধর্মযুদ্ধ’।

প্রায় দুই বছরের অপেক্ষা শেষে অনেক বাঁধা বিপত্তি পেরিয়ে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে এই ছবি। আর রিলিজ করার পরেই এমন ঘটনা। সোশ্যাল মিডিয়ায় ‘ধর্মযুদ্ধ’ বয়কটের ডাক দিচ্ছেন নেটজনতা? কিন্তু কেন? তাঁদের অভিযোগ, রাজের এই সিনেমায় হিন্দুবিরোধী। ভগবত গীতার শ্লোক পড়ে মানুষের গলা কাটাও দেখানো হয়েছে। যার উল্লেখ আদৌ হিন্দুধর্মে নেই। জ্ঞানত হিন্দুধর্মকে টার্গেট করা হয়েছে, এই ছবি বয়কট করুন বলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন এক ব্যক্তি।

এদিন নেট নাগরিকের এমন বিভ্রান্তিকর পোস্টের স্ক্রিনশট তুলে তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় গর্জে উঠলেন রাজ। বারাকপুর বিধায়ক তথা বিখ্যাত পরিচালক রাজ চক্রবর্তী বললেন, ‘ধর্মযুদ্ধ’-এ কোথাও গলা কাটা তো দূরে থাক, এক ফোটা রক্তপাতও দেখানো হয় নি। আর তোমরা সিনেমাটা না দেখেই বয়কটের ডাক দিচ্ছো? তোমরা কী ছাগল না পাগল?এদিন রাজের সাথেই সাথে সহমত হয়েছেন অনেকেই। তাঁদের দাবি এরাই আসল ধর্মযুদ্ধ লাগায়। অন্যদিকে চলচ্চিত্র সমালোচকদের কাছে ভালো নম্বর পেলেও বক্স অফিসে তেমন সাফল্য পাচ্ছে না রাজের ‘ধর্মযুদ্ধ’।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories