Prothom Kolkata

Popular Bangla News Website

জি-২০ বৈঠক নিয়ে আত্মঘাতী হামলার হুমকি পাক জঙ্গির, উদ্ধার ভিডিওবার্তা

1 min read

।। প্রথম কলকাতা।।

গত বৃহস্পতিবার পাকিস্তানের মদত পুষ্ট ২ জঙ্গি জম্মু-কাশ্মীরের রাজৌরির সেনা ছাউনিতে ঢোকার চেষ্টা করে। এরপর গুলিবিনিময়ে জঙ্গি নিকেশ হলেও ৩ জন ভারতীয় সেনা জওয়ান শহীদ হন, গুলিবিদ্ধ হন আরো ৫ জন জওয়ান। এরপর এই ঘটনার দায় স্বীকার করল পিপলস অ্যান্টি ফ্যাসিস্ট ফ্রন্ট নামের এক জঙ্গি সংগঠন। এক ভিডিও বার্তায় দেওয়া হলো হুমকি। যার পেছনে পাকিস্তানের আইএসআইয়ের মদত রয়েছে বলে, ধারণা অভিজ্ঞ মহলের।

গতকাল এক ভিডিওবার্তা প্রকাশ্যে এসেছে। যেখানে নিজেদের পিপলস অ্যান্টি ফ্যাসিস্ট ফ্রন্ট বলে পরিচয় দিয়েছে এক জঙ্গি। ভিডিওতে তার মুখ ব্লার করে রাখা হয়েছিল। এই জঙ্গি সংগঠনের পক্ষ থেকে রাজৌরির সেনা ছাউনিতে আত্মঘাতী হামলার দায় যেমন শিকার করা হয়েছে, তেমনি জি-টোয়েন্টি বৈঠকের আয়োজন নিয়ে আত্মঘাতী হামলার হুমকিও দেওয়া হয়েছে ভারতকে।

এই ভিডিওবার্তা পাবার পর থেকেই ঘটনার তদন্তে নামে পুলিশ। কোথায় বসে এই ভিডিও তৈরি করা হয়েছে? তা খতিয়ে দেখার চেষ্টা চলছে। গোয়েন্দাদের দাবি, পাকিস্তানের আইএসআই বিভিন্ন নাম দিয়ে জম্মু-কাশ্মীরকে বারবার নিশানা করে আতঙ্কের পরিবেশ তৈরি করতে চাইছে। ভিডিও বার্তা হাতে ব্যবহার পর থেকেই সতর্ক জম্মু-কাশ্মীরে মোতায়েন থাকা পুলিশ, সেনাবাহিনী ও অন্যান্য নিরাপত্তা বাহিনী।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories