Prothom Kolkata

Popular Bangla News Website

চুঁচুড়া থেকে শুরু করে ফারাক্কা, স্বাধীনতা দিবসের প্রাক্কালে উদ্ধার প্রচুর আগ্নেয়াস্ত্র-বোমা

1 min read

।। প্রথম কলকাতা।।

আগামীকাল সারা দেশ জুড়ে স্বাধীনতার অমৃত মহোৎসব পালন করা হবে। বর্তমানে কলকাতা থেকে শুরু করে দিল্লি সর্বত্রই পুলিশের কড়া নজরদারি লক্ষ্য করা যাচ্ছে। মোতায়ন করা হয়েছে হাজার হাজার পুলিশ কর্মী। নিরাপত্তায় যাতে কোনরকম ফাঁক না থাকে তাঁর সম্পূর্ণ ব্যবস্থা করা হয়েছে । এরই মধ্যে রাজ্যের বিভিন্ন জায়গা থেকে উদ্ধার হল বিপুল পরিমাণে আগ্নেয়াস্ত্র এবং বিস্ফোরক পদার্থ। এই ঘটনাকে কেন্দ্র করে একবার ফের চিন্তিত প্রশাসন। জানা গিয়েছে চুঁচুড়া থানার অন্তর্গত একটি এলাকা থেকে উদ্ধার করা হয়েছে বিপুল পরিমাণে আগ্নেয়াস্ত্র এবং গুলি । অন্যদিকে ফারাক্কা থেকেও উদ্ধার করা হয়েছে একাধিক তাজা বোমা।

পুলিশ সূত্রে খবর, সম্প্রতি চুঁচুড়ার ইমামবাড়া হাসপাতালে এক দুষ্কৃতীকে স্বাস্থ্য পরীক্ষা করাতে নিয়ে আসার সময় তাঁর উপরে হামলা চলে । এই ঘটনায় রীতিমত হুলুস্থুল কাণ্ড বেঁধে যায় হাসপাতাল চত্বরে। অন্যান্য ধৃতরাও এই ঘটনায় ব্যাপক ভীত হয়ে যান। দিনে-দুপুরে হাসপাতাল চত্বরে পুলিশের হেফাজতে থাকা দুষ্কৃতীকে লক্ষ্য করে গুলি চালানোর ঘটনায় বেশ চাঞ্চল্য ছড়ায় । এই ঘটনার পর পুলিশ সিসিটিভি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখার সিদ্ধান্ত নেয়। আর সেই ঘটনারই তদন্ত করতে গিয়ে রবিবার স্বাধীনতা দিবসের ঠিক আগের দিন চুঁচুড়া থানার অন্তর্গত একটি এলাকায় দুষ্কৃতীদের ডেরা থেকে উদ্ধার করা হল প্রচুর পরিমাণে আগ্নেয়াস্ত্রসহ গুলি।

অন্যদিকে বাংলা-ঝাড়খণ্ড সীমানায় নাকা চেকিং চলাকালীন পুলিশের হাতে আটক ৪ দুষ্কৃতী। তাদের কাছ থেকে বাজেয়াপ্ত করা হয় প্রায় কুড়িটি তাজা বোমা। ধৃত দুষ্কৃতীদেরকে আজই আদালতে তোলা হয়েছে বলে খবর। অন্যদিকে ওই সক্রিয় বোমা গুলিকে নিষ্ক্রিয় করার জন্য বম্ব ডিসপোজাল স্কোয়াডকে খবর দেওয়া হয়েছে পুলিশের তরফ থেকে। যেখানে রাজ্যজুড়ে পুলিশের তল্লাশি, নাকা চেকিং এবং কড়া নজরদারি চলছে সেখানে এই ধরনের ঘটনা ফের। তবে আগামীকাল যাতে কোনরকম বিশৃঙ্খল পরিস্থিতি না সৃষ্টি হয় তার জন্য আগে থেকেই প্রস্তুতি নিতে শুরু করেছে পুলিশ প্রশাসন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories