Prothom Kolkata

Popular Bangla News Website

স্বাধীনতা দিবসের প্রাক লগ্নে ঐক্যের বার্তা দিয়ে ট্যুইট মমতা ও অভিষেকের

1 min read

।। প্রথম কলকাতা।।

রাত পোহালেই স্বাধীনতা দিবস। এ বছর দেশজুড়ে পালিত হতে চলেছে স্বাধীনতা দিবসের ৭৫ তম বর্ষপূর্তি। স্বাধীনতা দিবসের প্রাক লগ্নে সংবিধান উদ্ধৃত করে ট্যুইট করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, দিলেন ঐক্যের বার্তা।
ঐক্যের বার্তা দিয়ে ট্যুইট করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।ট্যুইট করে মমতা বন্দ্যোপাধ্যায় লিখলেন, “আমরা ভারতবাসী। আমাদের সংস্কৃতি, ভাষা, পোশাক ভিন্ন। তবুও আমরা এক। দেশের প্রতি আমাদের ভালবাসা আমাদের বেঁধে রেখেছে। দেশের প্রতি আমাদের পবিত্র বন্ধন আমাদের জোটবদ্ধ করে রেখেছে। আমরা ৭৫তম স্বাধীনতা দিবস পালন করতে চলেছি। চলুন আমরা সকলে নতুন করে দেশের সঙ্গে যুক্ত হই। দেশকে রক্ষা করি।”

আবার, আজ রাত বারোটা নাগাদ ফেসবুক লাইভে এসে বার্তা দিতে চলেছেন তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তার আগে তিনি এক ট্যুইটে দিলেন বিশেষ বার্তা। ট্যুইট করে তিনি লিখলেন, ” আমাদের সংস্কৃতি, উৎসব, পোশাক, রীতিনীতি আলাদা। তবুও, আমরা ঐক্যবদ্ধ মাতৃভূমির সাথে আমাদের সংযোগে। জাতির সাথে আমাদের সংযোগ আমাদের আবদ্ধ করে ও এক করে।”

আবার, সম্প্রতি ট্যুইটারের প্রোফাইল পিকচার পরিবর্তন করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের সহ তৃণমূল নেতৃত্ব। যেখানে জাতীয় পতাকা যেমন রয়েছে, তেমনি রয়েছেন দেশ বরেণ্য ৩০ জন স্বাধীনতা সংগ্রামী। যাদের মধ্যে রয়েছেন মহাত্মা গান্ধী, দেশবন্ধু চিত্তরঞ্জন দাশ, ক্ষুদিরাম বসু, মাস্টারদা সূর্য সেন, রাজা রামমোহন রায়, ভগত সিং, সর্দার বল্লভ ভাই প্যাটেল, স্বামী বিবেকানন্দ, প্রীতিলতা ওয়াদ্দেদার, সরোজিনী নাইডু, বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়, কাজী নজরুল ইসলাম, নেতাজী সুভাষচন্দ্র বসু সহ অনেকেই।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories