Prothom Kolkata

Popular Bangla News Website

পাকিস্তানের ৭৫তম স্বাধীনতা দিবসে ‘সিতারা-ই-পাকিস্তান’ পুরস্কারে ভূষিত করা হল অধিনায়ক বাবর আজমকে

1 min read

।। প্রথম কলকাতা।।

পাকিস্তানের ৭৫তম স্বাধীনতা দিবসে (১৪ আগস্ট) পুরুষদের অধিনায়ক বাবর আজমকে সিতারা-ই-পাকিস্তান এবং মহিলা ক্রিকেট অধিনায়ক বিসমাহ মারুফকে পাকিস্তানের তমঘা-ই-পাকিস্তান দিয়ে ভূষিত করা হয়েছে।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) একটি টুইটার বার্তায় খেলোয়াড়দের শুভেচ্ছা জানিয়ে বলেছে, “পিসিবি পাকিস্তানের ৭৫তম স্বাধীনতা বার্ষিকীতে নাগরিক পুরস্কারে ভূষিত হওয়ার জন্য মাসুদ জান (দৃষ্টিহীন ক্রিকেটার), পাকিস্তান পুরুষ দলের অধিনায়ক বাবর আজম এবং পাকিস্তান মহিলা দলের অধিনায়ক বিসমাহ মারুফকে অভিনন্দন জানায়।”

ওয়ানডে ও টি-টোয়েন্টিতে বিশ্বের এক নম্বর ক্রিকেটার বাবর আজম সম্প্রতি দুর্দান্ত ফর্মে রয়েছেন। তিনি পুরুষদের ওডিআই ক্রিকেটের ইতিহাসে প্রথম খেলোয়াড় যিনি দুটি পৃথক মঞ্চে টানা তিনটি সেঞ্চুরি করেন। বাবর, যিনি এই বছর তিনবার সেঞ্চুরি করেছেন। তিনি ১৭টি ওডিআই সেঞ্চুরি এবং অধিনায়ক হিসাবে দ্রুততম ১,০০০ ওয়ানডে রান পূর্ণ করে দ্রুততম খেলোয়াড়ও হয়েছেন।

সংযুক্ত আরব আমিরাত এবং ওমানে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় বাবরের নেতৃত্বে পাকিস্তান সেমিফাইনালে পৌঁছেছিল। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) তাকে টুর্নামেন্টের সেরা অধিনায়ক হিসেবেও মনোনীত করে। ২০১৫ সালে পাকিস্তানের জার্সিতে অভিষেকের পর ৪,৪৪২রান নিয়ে পাকিস্তানের হয়ে সর্বকালের ওয়ানডে রান সংগ্রাহকদের মধ্যে ১৫তম স্থানে রয়েছেন। টি-টোয়েন্টিতে ৭৪ ম্যাচে এক সেঞ্চুরি ও ২৬ হাফ সেঞ্চুরিসহ ২৬৮৬ রান নিয়ে তিনি শীর্ষে রয়েছেন।

Categories