Prothom Kolkata

Popular Bangla News Website

ওয়ানডে সিরিজের আগে ভারতকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন জিম্বাবুয়ের হেড কোচ ডেভ হাউটন

1 min read

।। প্রথম কলকাতা ।।

জিম্বাবুয়ের প্রধান কোচ ডেভ হাউটন ভারতকে একটি সতর্কবার্তা দিয়েছেন। তিনি বলেছেন যে ১৮ আগস্ট বৃহস্পতিবার থেকে শুরু হতে যাওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজে কেএল রাহুলের নেতৃত্বাধীন দলের বিরুদ্ধে জিম্বাবুয়ে একটি গুরুত্বপূর্ণ প্রতিদ্বন্দ্বিতা করতে পারে।

অগাস্টে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ছয় বছর প্রথমবার জিম্বাবুয়ে রওনা হয়েছে ভারতীয় দল। ম্যাচগুলো ১৮, ২০ এবং ২২ আগস্ট হারারেতে অনুষ্ঠিত হবে। ভারতীয় দলের নেতৃত্ব দেবেন টপ অর্ডার ব্যাটসম্যান কেএল রাহুল। ওডিআই সিরিজটি আইসিসি পুরুষ ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ। এটি ১৩ দলের প্রতিযোগিতা যা পরের বছর ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া ৫০-ওভারের বিশ্বকাপের সরাসরি যোগ্যতা অর্জনের প্রধান পথ হিসেবে কাজ করবে।

জিম্বাবুয়ে বর্তমানে ১৩ দলের পুলে ১২তম স্থানে রয়েছে। ১৫ ম্যাচে মাত্র তিনটি জয়। জিম্বাবুয়ে সফরকারী সর্বশেষ ভারতীয় দলটির নেতৃত্বে ছিলেন মহেন্দ্র সিং ধোনি। দ্য মেন ইন ব্লু ২০১৬ সালের জুন-জুলাইয়ে তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি খেলেছিল।

স্পোর্টস্টারকে দেওয়া একটি সাক্ষাৎকারে ডেভ হাউটন বলেন, “গত কয়েক বছর ধরে ভারতীয় ক্রিকেট এবং আইপিএলের অনেক কিছু দেখার পরে, আমরা জানি যে ভারত সম্ভবত তিন বা চারটি দল তৈরি করতে পারে এবং সম্ভবত বিশ্ব ক্রিকেটে প্রথম, দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ হতে পারে। তারা আমাদের কাছে যে পক্ষই পাঠান না কেন, আমরা জানি যে তারা যে পরিমাণ আন্তর্জাতিক ক্রিকেট খেলবে তার পরিপ্রেক্ষিতে এটি একটি শক্তিশালী এবং অভিজ্ঞ পক্ষ হতে চলেছে এবং এটি আমাদের জন্য কঠিন কাজ হবে।”

তিনি আরও বলেন, “আমি ড্রেসিংরুমে ছেলেদের বলেছিলাম যে ভারত এখানে আসা আমাদের জন্য সত্যিই ভালো এবং বিশ্বের সেরা দলের একটির বিরুদ্ধে ভাল ফলাফল করার একটি ভাল সুযোগ। আমি তাদের বলেছিলাম যে, আমি আমাদের বিশ্বাস করতে চাই যে আমরা এখানে শুধুমাত্র সংখ্যা বাড়াতে এবং ভারতকে সত্যিই ভাল ক্রিকেট খেলা দেখতে আসিনি, আমরা এখানে চ্যালেঞ্জ জানাতে এসেছি। আমি এই তিনটি খেলায় আশা করছি, আমরা ভারতকে সত্যিই কঠিন চ্যালেঞ্জ জানাতে পারব।”

Categories