Prothom Kolkata

Popular Bangla News Website

এক ঝটকায় ৩৫ কিমি মাইলেজ! বাজার কাঁপাচ্ছে কম দামি এই ৫ সিএনজি গাড়ি

1 min read

।। প্রথম কলকাতা ।।

ডিজাইন ও ফিচার্সের ভিড়ে কমে যাচ্ছে মাইলেজ। ভারতীয় মধ্যবিত্ত গ্রাহকদের কাছে যা সত্যি দুর্ভাগ্যজনক বিষয়। কিন্তু আপনার চিন্তা নেওয়ার দরকার নেই। বর্তমান বাজারে উপলব্ধ এমন একাধিক সিএনজি (CNG) প্রযুক্তির গাড়ির সন্ধান আপনাদের দোবো যেখানে মিলবে দুর্দান্ত মাইলেজ। সাম্প্রতিক সময়ে যে হারে পেট্রোপণ্যের মূল্য বাড়ছে তাতে অনেকেই ইলেকট্রিক গাড়ি (যা কিছুটা ব্যয়বহুল) এবং সিএনজি গাড়ির দিকে ঝুঁকতে শুরু করেছে। আজ জানুন ১০ লাখের নিচে এমন ৫ গাড়ি যার মাইলেজ সত্যি অসাধারণ।

Maruti Suzuki Celerio

মারুতির এই গাড়ি মাইলেজ প্রদান করে ৩৫.৬০ কিলোমিটার/প্রতি কেজি। এটি একটি ৯৯৮ সিসি ইঞ্জিন দ্বারা চালিত। সাথে রয়েছে একটি ম্যানুয়াল ট্রান্সমিশনের বিকল্প। এই ইঞ্জিন ৫৫. ৯২ bhp এবং ৮২.১ Nm টর্ক জেনারেট করে।
Maruti Celerio VXI CNG এর বর্তমান বাজারমূল্য শুরু ৬.৬৯ লক্ষ টাকা থেকে।

Maruti Suzuki WagonR

এই হ্যাচব্যাক হল ভারতীয় গাড়ির বাজারের মারুতির সবচেয়ে পুরোনো গাড়িগুলির মধ্যে একটি এবং এর জনপ্রিয়তাও সাড়া জাগানো। Maruti এর দাবি অনুযায়ী, এটির সিএনজি ভার্সনে মাইলেজ ৩২.৫২ কিলোমিটার। এই গাড়ি দুটি ইঞ্জিন বিকল্পের সাথে উপলব্ধ। এটির দাম শুরু ৬.৪২ লক্ষ টাকা থেকে।

Maruti Suzuki Alto 800

ভারতে উপলব্ধ সবচেয়ে ছোট হ্যাচব্যাক কিন্তু পারফর্মেন্সের ক্ষেত্রে ক্ষেত্রে বড় বড় গাড়িকেও হার মানায়। এই বছর Alto এর একটি নতুন ভার্সনও লঞ্চ হতে চলেছে যার বুকিং ইতিমধ্যে শুরু করে দিয়েছে মারুতি। Alto এর সিএনজি ভার্সনের মাইলেজ সংস্থার দাবি অনুসারে ৩১.৫৯ কিলোমিটার। এই গাড়িটির এক্স-শোরুম মূল্য ৪.৮৯ লক্ষ টাকা থেকে শুরু।

Maruti Suzuki S-Presso

কম দামে উচ্চ মাইলেজ পেতে চাইলে এই গাড়ি আরও একটি ভালো বিকল্প। Maruti S-Presso এর সিএনজি ভার্সনের মাইলেজ রয়েছে ৩১.২ কিলোমিটার। গাড়িটিতে রয়েছে একটি দক্ষ ইঞ্জিন দিয়েছে সংস্থা যা ৫৯ Ps শক্তি এবং ৭৮ Nm টর্ক জেনারেট করে। এই সিএনজি গাড়িটির দাম শুরু ৫.২৪ (এক্স-শোরুম) লক্ষ টাকা থেকে।

Maruti Suzuki Swift

স্টাইলিশ ও আকর্ষণীয় ডিজাইনের Maruti Swift দারুণ জনপ্রিয় ভারতীয় গ্রাহকদের মধ্যে। তবে সম্প্রতি ভারতে লঞ্চ হয়েছে Maruti Suzuki Swift S-CNG ভার্সন। সংস্থার দাবি অনুযায়ী মাইলেজ, ৩১ কিলোমিটার। এটি সবচেয়ে বেশি বিক্রি হওয়া গাড়িগুলির মধ্যে একটি। গাড়িটির প্রারম্ভিক মূল্য ৭.৭৭ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

Categories