Prothom Kolkata

Popular Bangla News Website

স্কুটারের পর ইলেকট্রিক গাড়ি! একবার চার্জে 500 কিমি ছুঁটবে Ola-র নতুন বাহন, 15 ই অগাস্ট হবে লঞ্চ

1 min read

।। প্রথম কলকাতা ।।

আজ থেকে ঠিক ১ বছর আগে ১৫ ই অগাস্ট ২০২১ সালে ওলা ইলেকট্রিক (Ola Electric) ভারতে লঞ্চ করে তাদের প্রথম ইলেকট্রিক স্কুটার। ৩৬৫ দিনের ব্যবধানে ইলেকট্রিক স্কুটারের পর এবার ইলেকট্রিক গাড়ি নিয়ে আসছে সংস্থা। এই গাড়ি উন্মোচন করা হবে ভারতের স্বাধীনতা দিবসের দিন। সম্প্রতি এই তথ্য নিশ্চিত করেছে সংস্থার প্রধান ভাবিশ আগারওয়াল।

সোশ্যাল মিডিয়ায় ছোট্ট একটি ক্লিপ শেয়ার করে তিনি জানান, ভারতের ৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষে নতুন দুটি প্রোডাক্ট আনা হবে। এর মধ্যে অবশ্যই একটি ইলেকট্রিক গাড়ি। কিন্তু দ্বিতীয় প্রোডাক্টটি কি? আপনাদের জানিয়ে রাখি, ইলেকট্রিক গাড়ির সাথে একটি সাশ্রয়ী মূল্যের নতুন ইলেকট্রিক স্কুটারও লঞ্চ করতে চলেছে ওলা।

এই মুহূর্তে ওলার সবচেয়ে জনপ্রিয় যে স্কুটারটি রয়েছে অর্থাৎ Ola S1 Pro তার থেকেও নাকি সস্তা হবে আসন্ন স্কুটারটি। তবে এই অনুষ্ঠানে গ্রাহকদের নজর থাকবে ইলেকট্রিক গাড়ির উপর। ভাবিস আগারওয়াল যে ক্লিপটি শেয়ার করেন, তাতে কেবল ফ্রন্ট হুইল (সামনের চাকা) এবং লাল রঙের একটি ডিজাইন দেখা গিয়েছে। এই ক্লিপে তিনি লিখেছেন, “পিকচার অভি বাকি হে মেরে দোস্ত”।

কয়েক মাস আগে, ওলা ইলেকট্রিক গাড়ির প্রথম টিজার প্রকাশ করেছিল সংস্থা। প্রথম ঝলকেই এটি একটি সেডান হিসাবে মনে হয়েছিল যাতে ডবল ইউ-আকৃতির হেডল্যাম্প এবং বনেটের প্রস্থ জুড়ে একটি অনুভূমিক স্ট্রাইপ রয়েছে। সামনে এবং পিছনে ‘Ola’ লোগো সহ, পিছনের অংশে একটি সংযোগকারী লাইট বার দ্বারা সংলগ্ন বিভক্ত LED টেল ল্যাম্প রেখেছে সংস্থা।

সূত্রের খবর এই ইলেকট্রিক সেডানের অন্যতম প্রধান হাইলাইট হবে 500 কিলোমিটারের বেশি রেঞ্জ। ভারতীয় বাজারে এই গাড়ি লঞ্চ হলে এটির প্রধান প্রতিদ্বন্দ্বি হয়ে উঠবে Tata Nexon EV Max এবং MG ZS EV গাড়ি। এখন দেখার বিষয় গ্রাহকদের নজর টানতে ইলেকট্রিক স্কুটারের মতো এই গাড়িতে কি কি আকর্ষণীয় ফিচার্স যুক্ত করে সংস্থা।

Categories