Prothom Kolkata

Popular Bangla News Website

Siliguri: দাউদাউ করে জ্বলছে আগুন, পুড়ে ছাই রংয়ের গুদাম, ছড়াল তীব্র আতঙ্ক

।।প্রথম কলকাতা।।

হঠাৎ আগুন রঙের গুদামে। দাহ্য বস্তু থাকায় কয়েক মিনিটের মধ্যেই ছড়িয়ে পড়ল আগুন। কালো ধোঁয়ায় ঢেকে গেল গোটা এলাকা। চাঞ্চল্য ছড়িয়ে পড়ল এলাকা জুড়ে। স্থানীয় মানুষেরা দেখতে পেলেন আগুনে দাউ দাউ করে জ্বলে যাচ্ছে রঙের গুদাম। দ্রুত খবর দেওয়া হল দমকলে। আজ দুপুরে এই ঘটনা ঘটেছে শিলিগুড়িতে।

শিলিগুড়ির মাটিগাড়া এলাকায় রঙের গুদামে হঠাৎ করে ধরে যায় আগুন। তবে কী কারনে আগুন ধরল? তা এখনো পর্যন্ত জানা যায়নি। গুদামে রাসায়নিক ভর্তি থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। অল্প সময়ের মধ্যেই কালো ধোঁয়ায় থেকে যায় গোটা এলাকা। তবে এখনো পর্যন্ত এই ঘটনায় কোন আহত বা নিহতের খবর পাওয়া যায়নি। আগুন লেগে কয়েক লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে, অনুমান করা হচ্ছে।

কালো ধোয়া আর পোড়া গন্ধে প্রথম থেকেই আশঙ্কা বাড়ছিল এলাকাবাসীর। বাড়ি থেকে বেরিয়ে আসতেই চোখে পড়ে ভয়াবহ দৃশ্য। ততক্ষণে দাউ দাউ করে জ্বলছে রংয়ের গুদাম। সঙ্গে সঙ্গে দমকলে খবর দেওয়া হয়। দুটি ইঞ্জিন ঘটনাস্থলে এসে পৌঁছায়। তাতেও পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় শেষ পর্যন্ত আরও দুটি ইঞ্জিন ঘটনাস্থলে আনা হয়। এক স্থানীয় বাসিন্দা জানান, দুপুরে তারা আগুন বের হতে দেখেন। সকলে এগিয়ে গিয়ে আগুন নেভানোর কাজে হাত লাগান। কিন্তু ভেতরে রং থাকায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে।

অপর এক প্রত্যাক্ষদর্শী জানান, দুপুরে যখন তারা নিজেদের কাজে ব্যস্ত ছিলেন, সে সময় আচমকা গুদাম থেকে ঘন কালো ধোঁয়া দেখতে পান। মুহূর্তের মধ্যে ধোঁয়া বাড়তে থাকে। তার সঙ্গে আগুনের শিখা দেখা যায়। এরপরে গুদামের ছাদ দিয়ে আগুন বেরিয়ে আসতে দেখা যায়। দ্রুত দমকলে খবর দেওয়া হয়। গুদামের ভেতরে রাসায়নিক থাকার ফলে আগুন ছড়িয়ে যায়। তিনি অনুমান করছেন, এতে অনেক টাকার ক্ষতি হয়েছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories