Prothom Kolkata

Popular Bangla News Website

‘এত বছর তদন্ত করে কী পেলেন বলতে পারছেন না’, সারদা নিয়ে সিবিআইকে তীব্র ভৎর্সনা আদালতের

।।প্রথম কলকাতা।।

সিবিআইকে তীব্র ভৎর্সনা করলেন প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। সারদা মামলায় সিবিআইয়ের ভূমিকায় তীব্র সমালোচনা প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের।২০১৪ সাল থেকে সারদা কাণ্ডে তদন্ত করছে সিবিআই, কিন্তু তাও তদন্তের গতিপ্রকৃতি সম্পর্কে কেন ওয়াকিবহাল নন সিবিআই আইনজীবীরা প্রশ্ন প্রধান বিচারপতির।

আরো পড়ুন : সেন্ট জেভিয়ার্স কাণ্ডে ভিসির পদত্যাগের দাবি সোশ্যাল মিডিয়ায়, অনলাইনেই চলছে সই সংগ্রহ

এদিন সারদা মামলায় তদন্তের অগ্রগতি সম্পর্কে সিবিআই আধিকারিকদের কাছে জানতে চান বিচারপতি। কিন্তু আইনজীবী আদালতের কাছে সময় চান। তাতেই অসন্তুষ্ট হন বিচারপতি। তিনি বলেন, এত বছর ধরে তদন্ত করে কী পাওয়া গেল সেটাও আপনারা বলতে পারছেন না? তার জন্যেও সময় লাগবে? সুপ্রিম কোর্টের নির্দেশে এই তদন্ত করছে সিবিআই।আইনজীবী সৌম্য মজুমদার আদালতে জানিয়েছেন, ইতিমধ্যে সুপ্রিম কোর্টের নির্দেশে সিবিআই তদন্ত করছে।

সারদার কর্ণধার সুদীপ্ত সেনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তিনি এখন জেলে আছেন। অন্যদিকে, আদালতে জানান হয়েছে, ২০১৪ থেকে আজ অবধি সিবিআই তদন্ত করছে। সুপ্রিম কোর্টের নির্দেশে যে যে ধারায় সিবিআই তদন্ত করছে সেটি সম্পূর্ণ মানি লন্ডারিং কেস। কিন্তু কাঁথি থানা যে তদন্ত করছে সেটা চুরির তদন্ত। ফাইল লোপাটের তদন্ত। তার সঙ্গে সুপ্রিম কোর্টের নির্দেশে সিবিআই তদন্তের কোনও যোগ নেই। সিবিআই যদি মনে করত তাহলে এই চুরির তদন্ত করতেই পারতো। কিন্তু তারা এই চুরির তদন্ত করেনি। তাই কাঁথি টানা এ বিষয়ে তদন্ত করতেই পারে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories