Prothom Kolkata

Popular Bangla News Website

বড় খবর : দিনের শেষে আদালতের নির্দেশ, ১০ দিনের সিবিআই হেফাজত ‘অসুস্থ’ অনুব্রতর

।। প্রথম কলকাতা।।

বৃহস্পতিবার রাখি পূর্ণিমার দিনে সাত সকালে সিবিআই এর আধিকারিকরা এসে উপস্থিত হলেন অনুব্রতর দুয়ারে। চলল প্রায় ঘন্টা দেড়েকের তল্লাশি অভিযান। অবশেষে আটক করে নিয়ে যাওয়া হল তাকে। পরবর্তীতে সিবিআইয়ের তরফ থেকে বিবৃতি দিয়ে জানানো হল গরু পাচার মামলায় গ্রেফতার করা হয়েছে বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে। এদিন প্রথমে তাকে নিয়ে যাওয়া হয় শীতলপুরের গেস্ট হাউসে এবং তারপর সেখান থেকে বের করে নিয়ে যাওয়া হয় আসানসোলের সিবিআই আদালতে। আদালতের সুনানি শেষ জানা গেল অনুব্রত মণ্ডলকে দশ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। আর এই নির্দেশ পাওয়ার পরে কার্যত ভেঙে পড়েছেন বীরভূম তৃণমূল জেলা সভাপতি।

অসুস্থতাকে কারণ হিসেবে দেখিয়ে সিবিআই আধিকারিকদের ১০ বারের তলব এড়িয়ে গিয়েছেন তিনি । যদিও মাঝে একবার সিবিআই আধিকারিকদের মুখোমুখি হয়েছিলেন কিন্তু তারপর যতবারই তাকে তলব করা হয়েছে ততবারই তিনি অসুস্থ বলে হাজিরা দেননি। গত কাল দশম বারের জন্য তাকে তলব করা হয়েছিল। কিন্তু সেই তলব এড়িয়ে যাওয়ার পরেই আজ সকালে বোলপুরের বাড়িতে হানা সিবিআই এর । সূত্রের খবর অনুযায়ী এদিন আদালতের নির্দেশ পাওয়ার পরে তৃণমূল নেতার আইনজীবী তাঁর জামিনের আবেদন করেন। একই সঙ্গে অনুব্রত মণ্ডল নিজেই আদালতে জানান তাঁর শারীরিক অবস্থার কথা বিবেচনা করে দেখার জন্য।

নানা শারীরিক সমস্যা রয়েছে তাঁর । কাজেই বিচারপতিকে বিচার বিবেচনা করে তিনি নির্দেশ দেওয়ার আবেদন জানান । কিন্তু তাতে বিশেষ কিছু লাভ হয়নি। আদালতের তরফ থেকে নির্দেশ দেওয়া হয়েছে তাকে আরও ১০ দিন থাকতে হবে সিবিআই এর হেফাজতে। গত সোমবার তাকে তলব করা হয়েছিল। সেই দিনও তিনি তলব এড়িয়ে গিয়ে পৌঁছেছিলেন এসএসকেএম হাসপাতালে । হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছিলেন এই মুহূর্তে তাকে হাসপাতালে ভর্তি করার কোন প্রয়োজন নেই । তারপর তাঁর বাড়িতেই এসে উপস্থিত হয় বোলপুর মহকুমা হাসপাতালে চিকিৎসক দল । তাঁরা যদিও জানিয়েছিলেন অসুস্থতা রয়েছে তবে তা বিশেষ কিছু নয়। বারবার নিজের অসুস্থতাকে ঢাল করে সিবিআই তলব এড়িয়ে গেলেও এবার অসুস্থতার অজুহাত কাজ করল না সিবিআই এর বিশেষ আদালতে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories