Prothom Kolkata

Popular Bangla News Website

এসএসসি নিয়োগ দুর্নীতির জের, CBI হেফাজতের নির্দেশ শান্তিপ্রসাদ-অশোক সাহা

1 min read

।। প্রথম কলকাতা।।

স্কুল সার্ভিস কমিশন নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই এর তরফ থেকে গ্রেফতার করা হয় এসএসসি কমিটির দুই প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহা এবং অশোক সাহাকে। গতকাল তাদেরকে আটক করে সিবিআই । এর পরেই তাদেরকে আজ তোলা হয় আলিপুর আদালতে। তাদের দুজনকেই আগামী ১৭ই আগস্ট পর্যন্ত সিবিআই হেফাজতে থাকা নির্দেশ দেওয়া হয়েছে। তাদের বিরুদ্ধে তদন্ত অসহযোগিতা করার অভিযোগ উঠে এসেছিল সিবিআই এর তরফ থেকে । তবে শান্তি প্রসাদ সিনহার আইনজীবী জানান, এক্ষেত্রে অসহযোগিতা করার কোন প্রশ্নই উঠে আসে না।

যে এফআইআর এর ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছিল তারপর থেকে যতবার তাকে তলব করা হয়েছে ততবারই তিনি তদন্তের ক্ষেত্রে সহযোগিতা করেছেন।এর আগেও শান্তিপ্রসাদ সিনহা এবং অশোক সাহাকে বেশ কয়েকবার সিবিআই এর তরফ থেকে তলব করা হয়েছিল । প্রত্যেকবারই তাঁরা সিবিআই আধিকারিকদের মুখোমুখি হন। তবে বিগত কয়েকদিন ধরে তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছিল। সিবিআই সূত্রে খবর, একেকবার তাঁরা একেক ধরনের বয়ান দিচ্ছিলেন। যার কারণে সন্দেহ আরো গাঢ় হয় সিবিআই আধিকারিকদের ।

আরো পড়ুন : প্রধানমন্ত্রীর হাতে রাখি বাঁধলেন পিএমও-র কর্মচারীর মেয়েরা! ভাইরাল ভিডিও

তাদের বিরুদ্ধে তথ্য গোপনের চেষ্টা এবং তদন্তকারী আধিকারিকদের বিভ্রান্ত করার চেষ্টার অভিযোগ ওঠে। যার ফলে গতকাল অর্থাৎ বুধবার গ্রেফতার করা হয় দুজনকে।সিবিআইয়ের তরফ থেকে নিয়োগ দুর্নীতি মামলায় যে এফআইআর দায়ের করা হয়েছিল সেখানে সর্বপ্রথমেই নাম ছিল শান্তি প্রসাদ সিনহার। এছাড়াও চতুর্থ স্থানে নাম ছিল কমিটির প্রাক্তন সচিব অশোক সাহার। তাদেরকে জিজ্ঞাসাবাদে পাশাপাশি শান্তি প্রসাদ সিনহার বাড়িতে সিবিআইয়ের তল্লাশি অভিযান চলে বলেও জানা যায়। অন্যদিকে তাঁর আয়-ব্যয় সংক্রান্ত একাধিক নথি পত্র ইডি আধিকারিকরা সংগ্রহ করেন বলে খবর।

অবশেষে আদালতের তরফ থেকেও তাদেরকে আরও কয়েকদিন সিবিআই হেফাজতে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। অন্যদিকে এসএসসি নিয়োগ দুর্নীতি নিয়েই প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে ইডি। পার্থ চট্টোপাধ্যায় শিক্ষামন্ত্রী থাকাকালীনই ওই উপদেষ্টা কমিটির তৈরি করা হয়েছিল বলে খবর। কাজেই সম্পূর্ণ নিয়োগ প্রক্রিয়া কীভাবে চলতো, কারা কারা এই নিয়োগ প্রক্রিয়ার মধ্যে যুক্ত ছিলেন এই সকল প্রশ্নের উত্তর খতিয়ে দেখতেই শান্তি প্রসাদ এবং অশোক সাহাকে হেফাজতে নিয়ে ফের জিজ্ঞাসাবাদ করবেন সিবিআই আধিকারিকরা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories