Prothom Kolkata

Popular Bangla News Website

দেশের প্রথম SUV হিসাবে ১০ মাসে ১ লাখ বিক্রির মাইলস্টোন ছুঁলো Tata Punch

1 min read

।। প্রথম কলকাতা ।।

১ বছরেরও কম সময়ে ১ লাখ ইউনিট বিক্রির রেকর্ড গড়লো Tata Punch। গত বছর অক্টোবর মাসে বাজারে আসে এই কম্প্যাক্ট SUV গাড়ি। বৃহস্পতিবার এই গাড়ির ১ লাখ তম ইউনিট ডেলিভারি করে এই অনন্য নজির সৃষ্টি করলো Tata Motors। কম্প্যাক্ট ডিজাইন, ফিচার্স এবং দুর্দান্ত মাইলেজ হওয়ার কারণে এই গাড়ি দারুণ সাড়া ফেলেছে ভারতীয় বাজারে। বলা ভালো, গত কয়েক মাসে কার্যত মুড়ি মুড়কির মতো বিকিয়েছে এই SUV গাড়ি।

এতো কম সময়ে এই দুর্দান্ত সাফল্য কীভাবে অর্জন করলো Tata Punch?

গাড়ি ব্যবহারকারীদের কথায়, Tata Punch গাড়ি সম্পূর্ণ ভ্যালু ফর মানি। সাশ্রয়ী মূল্য হওয়া সত্ত্বেও এই গাড়ির বৈশিষ্টের সাথে আপোস করেনি সংস্থা। Tata Punch হল দেশে উপলব্ধ সবচেয়ে ছোট SUV। এটির দাম শুরু ৫.৯৩ লক্ষ টাকা থেকে, টপ ভ্যারিয়েন্টের দাম ৯.৪৯ লক্ষ টাকা।

হাই-রাইডিং দক্ষতা, মিড-রেঞ্জ SUV সমান পারফর্মেন্স এবং সবচাইতে এটির গুরুত্বপূর্ণ আকর্ষণ Tata Punch এর সেফটি রেটিং। প্রাপ্ত বয়স্কদের জন্য এই গাড়ির সেফটি রেটিং ৫ স্টার এবং শিশুদের জন্য ৪ স্টার।

Tata Punch এই মুহূর্তে ৮ টি রঙে পাওয়া যায়, পাশাপাশি রয়েছে ডুয়াল টোন বিকল্পও। উল্লেখযোগ্য বৈশিষ্টের ক্ষেত্রে রয়েছে এলইডি ডিআরএল সহ প্রজেক্টর হেডল্যাম্প, এলইডি টেল ল্যাম্প, রেইন সেন্সিং ওয়াইপার, অটো-ফোল্ড ORVM, ১৬ ইঞ্চি ডায়মন্ড-কাট অ্যালয়, ৭ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, স্বয়ংক্রিয় তাপমাত্রা নিয়ন্ত্রণ, সেমি-ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার ইত্যাদি।

Tata Punch এর ইঞ্জিন ১.২ লিটার তিন সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন যা ৮৬ hp এবং ১১৩ Nm টর্ক উৎপন্ন করে। সাথে ৫ স্পিড ম্যানুয়াল এবং অটোমেটিক ম্যানুয়াল ট্রান্সমিশনের বিকল্প।

Categories