Prothom Kolkata

Popular Bangla News Website

আর্জেন্টিনার সঙ্গে বাছাই পর্বের অসমাপ্ত ম্যাচ খেলতে চায়না ব্রাজিল

।। প্রথম কলকাতা ।।

আর্জেন্টিনার সঙ্গে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলতে রাজি নয় ব্রাজিল। ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ) বুধবার জানিয়েছে, যে তারা আর্জেন্টিনার সাথে বিশ্বকাপ বাছাইপর্বের একটি অসমাপ্ত ম্যাচ পুনরায় খেলতে চায় না। প্রায় এক বছর আগে সাও পাওলোতে চার আর্জেন্টিনার খেলোয়াড়ের কোভিড প্রোটোকলের কারণে খেলা শুরুর ছয় মিনিট পরে স্থানীয় স্বাস্থ্য কর্মকর্তারা থামিয়ে দিয়েছিলেন।

ফিফা উভয় দেশের ফুটবল সংস্থাকে জরিমানা করে এবং ম্যাচটি খেলার দাবি জানায়। ব্রাজিলের কনফেডারেশন এবং আর্জেন্টিনার ফেডারেশন খেলাধুলার আরবিট্রেশন কোর্টে মামলা করে। যা আগস্টের পরে রায় দেবে বলে আশা করা হচ্ছে। খেলাটি সেপ্টেম্বরে হওয়ার কথা থাকলেও ফিফা এখনও তারিখ নির্ধারণ করেনি।

ব্রাজিলিয়ান কনফেডারেশনের সভাপতি এডনাল্ডো রদ্রিগেজ এক বিবৃতিতে জানিয়েছেন, ইনজুরি, সাসপেনশন এবং আর্জেন্টিনার সম্ভাব্য বয়কটের কারণে ব্রাজিল কোচ তিতে ম্যাচটি খেলতে চান না। ব্রাজিলিয়ান মিডিয়া জানিয়েছে, সেলেকাওরা বরং ইউরোপে দুটি প্রীতি ম্যাচ খেলবে।

রদ্রিগেস এক বিবৃতিতে বলেছেন, “আমরা ফিফার সঙ্গে যোগাযোগ করব যাতে এই ম্যাচটি খেলা না হয়। আমি আমাদের কোচিং স্টাফদের অনুরোধের উত্তর দেওয়ার জন্য যথাসাধ্য চেষ্টা করব।” আমাদের অগ্রাধিকার কাতার বিশ্বকাপ জেতা। সেলেকাওদের কোচিং স্টাফরা যদি সেই ম্যাচটি সুপারিশ না করে, আমরা এটি যাতে খেলা না হয় তার জন্য কাজ করব।” সেই স্থগিত ম্যাচের ফলাফল নির্বিশেষে ব্রাজিল এবং আর্জেন্টিনা যোগ্যতা অর্জন করেছে।

Categories