Prothom Kolkata

Popular Bangla News Website

দক্ষিণ আফ্রিকা এবং আরবে টি-টোয়েন্টি লিগের ফ্র্যাঞ্চাইজির নাম প্রকাশ মুম্বাই ইন্ডিয়ান্সের

1 min read

।। প্রথম কলকাতা ।।

১০ আগস্ট, বৃহস্পতিবার মুম্বাই ইন্ডিয়ান্স (এমআই) দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লীগ এবং সংযুক্ত আরব আমিরশাহীতে আন্তর্জাতিক টি-টোয়েন্টি লীগে তাদের দুটি ফ্র্যাঞ্চাইজির নাম প্রকাশ করেছে। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মুম্বাই ইন্ডিয়ান্স ফ্র্যাঞ্চাইজির মালিক। সংযুক্ত আরব আমিরশাহীর দলকে ‘এমআই এমিরেটস’ এবং দক্ষিণ আফ্রিকার দলকে ‘এমআই কেপ টাউন’ নাম দেওয়া হয়েছে। ধ্বনিগতভাবে, দুটি দলকে “মাই কেপ টাউন” এবং “মাই এমিরেটস” বলা হবে, এবং তারা কেপ টাউন এবং এমিরেটসের উত্সাহী ভক্তদের জন্য উত্সর্গীকৃত।

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের ডিরেক্টর মিসেস নীতা এম. আম্বানি এমআই-এর অফিসিয়াল ওয়েবসাইটে একটি বিবৃতিতে বলেছেন, “আমাদের #Onefamily-এ নতুন সংযোজন, ‘MI Emirates’ এবং ‘MI Cape Town’-কে স্বাগত জানাতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। আমাদের জন্য, MI ক্রিকেটকে ছাড়িয়ে যায়। এটি স্বপ্ন দেখার, নির্ভীক হওয়া এবং জীবনে একটি ইতিবাচক মনোভাব গড়ে তোলার ক্ষমতাকে মূর্ত করে। “আমি নিশ্চিত যে MI এমিরেটস এবং MI কেপটাউন উভয়ই একই নীতি গ্রহণ করবে এবং MI-এর বিশ্ব ক্রিকেটের উত্তরাধিকারকে আরও উচ্চতায় নিয়ে যাবে!”

আইপিএলের ইতিহাসে এমআই সবচেয়ে সফল দল। রোহিত শর্মার নেতৃত্বে দলটি ২০১৩ থেকে ২০১৯ সাল পর্যন্ত পাঁচবার টি-টোয়েন্টি লিগ জিতেছে। তবে, মুম্বাইয়ের এই দলটি লিগের গত দুই সংস্করণে প্লে-অফের জন্য যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হয়েছে।

ইতিমধ্যে, দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লীগ আসন্ন চ্যাম্পিয়নশিপের জন্য ৩০ জন মার্কি খেলোয়াড়কে সাইন আপ করেছে। তবে দেশটির বোর্ড এখনও ক্রিকেটারদের নাম প্রকাশ করেনি। সিএসই টি-টোয়েন্টি লিগের প্রতিটি ফ্র্যাঞ্চাইজিতে ১৭ জন খেলোয়াড় থাকবে এবং দলগুলিকে পাঁচজন খেলোয়াড়কে প্রাক-সই করাতে হবে।

Categories