Prothom Kolkata

Popular Bangla News Website

টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতীয় দলে কেন নির্বাচিত হন না! জানালেন ধাওয়ান

1 min read

।। প্রথম কলকাতা ।।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ভারতের ওডিআই শিখর ধাওয়ান বলেছেন যে, তিনি জানেন না কেন তিনি ভারতীয় দলে টি-টোয়েন্টি ফরম্যাটের জন্য নির্বাচিত হন না। যদিও ধাওয়ান বলেছিলেন যে তিনি এটি নিয়ে খুব বেশি চিন্তা করেন না এবং কীভাবে তিনি তার সেরাটা দিতে পারেন তার দিকে মনোনিবেশ করেন।

ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া একটি সাক্ষাৎকারে বলেন, “সত্যি বলতে আমি এটি সম্পর্কে জানি না, সম্ভবত এটি কারণ হতে পারে। আমি এটি সম্পর্কে গভীরে যেতে চাই না আমি এখন অনেক দিন ধরে ভারতের হয়ে টি-টোয়েন্টি খেলিনি, আমি নিজেকে কোথায় দেখছি তা আমি জানি না। আমি যতটা সুযোগ পাচ্ছি তার থেকে সর্বোচ্চটা কাজে লাগাতে চাই। আইপিএল হোক, ঘরোয়া ক্রিকেট হোক বা ওডিআই, আমি শুধু ভালো করতে চাই, এবং এটাই একমাত্র আমার নিয়ন্ত্রণে।”

ওডিআই ক্রিকেটে তার কীর্তি এবং ভবিষ্যৎ নিয়ে কী ভাবছেন এমন প্রশ্নে ধাওয়ান বলেছেন যে তিনি ৫০ ওভারের ফরম্যাটের মোহনীয়তা পছন্দ করেন। তিনি বলেন, “আমি সত্যিই ওডিআই ক্রিকেট খেলা উপভোগ করি। এটি একটি শিল্প এবং এখনও কবজ আছে। আমি খেলা ভালোবাসি, টেস্ট এবং টি-টোয়েন্টির যেমন মূল্য আছে, তেমনি ওয়ানডে ক্রিকেটও উত্তেজনাপূর্ণ। আমি সত্যিই এটা পছন্দ করি।”

বিরাট কোহলি এবং তার ফর্ম সম্পর্কে জিজ্ঞাসা করা হলে ধাওয়ান বলেন, তিনি ফর্মে ফিরে আসার জন্য প্রাক্তন অধিনায়ককে সমর্থন করেছিলেন। তিনি বলেন, “বিরাট মাত্র এক ইনিংস দূরে এবং তিনি একজন চ্যাম্পিয়ন খেলোয়াড়। আমি নিশ্চিত সে শীঘ্রই ফিরে আসবে। একবার তিনি যেতে শুরু করলে, তার জন্য কোনও থামানো নেই।”

ধাওয়ান সেই খেলোয়াড়দের মধ্যে একজন যারা ভারতের দুটি কোচিং সেটআপে রবি শাস্ত্রী এবং রাহুল দ্রাবিড়ের অবিচ্ছেদ্য ভূমিকা পালন করেছেন। দুজনের মধ্যে পার্থক্য সম্পর্কে জিজ্ঞাসা করা হলে ধাওয়ান বলেছিলেন যে শক্তি সম্পূর্ণ আলাদা। ভারতের বাঁ-হাতি ওপেনার বলেন, “হ্যাঁ, প্রত্যেক ব্যক্তি আলাদা, তাদের শক্তিও আলাদা। রবি ভাই যখন ছিলেন তখন পরিবেশটা অন্যরকম ছিল। রাহুল ভাইয়ের একটা আলাদা আবহ আছে। তখন রবি ভাইয়ের সঙ্গে আমার দারুণ সম্পর্ক ছিল এবং আমি বলব রাহুল ভাইয়ের সঙ্গেও আমার রসায়ন চমৎকার। আমি সত্যিই তার সাথে কাজ উপভোগ করি।”

Categories