Prothom Kolkata

Popular Bangla News Website

বড় খবর: ঘূর্ণিঝড়ের মোকাবিলায় ২৪ ঘন্টার জন্য কন্ট্রোল রুম চালু করল বিদ্যুৎ দপ্তর

1 min read

।।প্রথম কলকাতা।।

বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপ ইতিমধ্যেই ঘনীভূত হয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে এটি আরো শক্তিশালী হবে বলে জানা যাচ্ছে। যার ফলে ধেয়ে আসতে চলেছে ঘূর্ণিঝড়। তাই ঘূর্ণিঝড়ের আগাম সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে ২৪ ঘন্টার কন্ট্রোল রুম চালু করল রাজ্য বিদ্যুৎ দপ্তর। ঝড়ের কারণে বিদ্যুতের সমস্যা হলে কন্ট্রোল রুমে ফোন করে অভিযোগ জানানো যাবে।

আরো পড়ুন : টিকিট বিক্রির কয়েক লক্ষ টাকা গায়েব, গ্রেফতার ভিক্টোরিয়া মেমোরিয়ালের কর্মী

ঘূর্ণিঝড়ের আগাম সতর্কতা হিসেবে ২৪ ঘন্টার জন্য কন্ট্রোল রুম চালু করা হল রাজ্য বিদ্যুৎ দপ্তরের পক্ষ থেকে। কোন এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেলে, বিদ্যুতের খুঁটি উপরে পড়ে গেলে, কিংবা বিদ্যুতের তারে গাছ উপড়ে পড়ার মতো কোনো পরিস্থিতি তৈরি হলে কন্ট্রোল রুমে ফোন করে অভিযোগ জানানো যাবে। যে জন্য দুটি নাম্বার দেওয়া হয়েছে। যেগুলি হল- ৮৯০০৭৯৩৫০৩ ও ৮৯০০৭৯৩৫০৪।

আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামীকাল থেকে ভারী থেকে অতিভারী বৃষ্টি দেখা দিতে পারে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর জেলায়। প্রায় ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে। এছাড়া উত্তর ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম জেলায় চলবে মাঝারি থেকে ভারী বৃষ্টি। আবার, নিম্নচাপ ও পূর্ণিমার ভরা কোটালের কারনে সুন্দরবনের একাধিক নদীতে জলস্ফীতি দেখা দিতে পারে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories