Prothom Kolkata

Popular Bangla News Website

টিকিট বিক্রির কয়েক লক্ষ টাকা গায়েব, গ্রেফতার ভিক্টোরিয়া মেমোরিয়ালের কর্মী

1 min read

।।প্রথম কলকাতা।।

ভিক্টোরিয়া মেমোরিয়ালের টিকিট বিক্রির লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করার অভিযোগে গ্রেপ্তার করা হলো ভিক্টোরিয়া মেমোরিয়ালের এক কর্মীকে। অভিযোগ উঠেছে, গত কয়েক বছর ধরে টিকিট বিক্রির বিপুল অঙ্কের টাকা তিনি আত্মসাৎ করেছেন। প্রায় ১৩ লক্ষ টাকা লোপাটের অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। তবে,পুলিশের অনুমান টাকার অঙ্কের পরিমাণ আরো বাড়তে পারে। আর এই কারবারে তাঁর সঙ্গে আরও কোন ব্যক্তি যুক্ত থাকতে পারেন।

আরো পড়ুন : kolkata: পথ দুর্ঘটনা কমাতে বিশেষ উদ্যোগ, ধর্মতলায় তৈরী হল রিফিউজ আইল্যান্ড

টিকিট বিক্রির ১৩ লক্ষ টাকা লোপাট করার অভিযোগে ভিক্টোরিয়া মেমোরিয়ালের টিকিটিং ক্লার্ক স্বপন দেকে গ্রেফতার করেছে পুলিশ। কাল রাতে রিজেন্ট পার্ক থানা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। ৫৫ বছর বয়স্ক টিকিটিং কর্মী স্বপন দের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন ভিক্টোরিয়া মেমোরিয়ালের কিউরেটর জয়ন্ত সেনগুপ্ত। তিনি অভিযোগ করেছেন, গত বেশ কয়েক বছর ধরে মেমোরিয়ালের টিকিট আর বার্ষিক পাস বিক্রির টাকা স্বপন দে জমা করেননি। বিষয়টি অডিটে ধরা পড়ে যায়। এরপর স্বপন দের বিরুদ্ধে অভিযোগ দায়ের করার সিদ্ধান্ত নেয় ভিক্টোরিয়া মেমোরিয়াল কর্তৃপক্ষ।

অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে হেস্টিংস থানার পুলিশ।পুলিশ সূত্রে জানা গেছে, ২০১৯ সাল থেকে টিকিট বিক্রির যে টাকা জমা পড়েছে, তার নথিতে বেশ কিছু অসঙ্গতি ধরা পড়েছে। এরপরই স্বপন দেকে গ্রেফতার করা হয়। পুলিশের অনুমান, টাকার অংকের পরিমাণ ১৩ লক্ষের চেয়ে বেশি হতে পারে। তাঁর সঙ্গে আরও কোন ব্যক্তি এ কাজে যুক্ত থাকতে পারেন। আজ ব্যাংকশাল আদালতে পেশ করা হয়েছিল স্বপন দেকে। তাঁকে ২০ শে আগস্ট পর্যন্ত রাখা হবে হেফাজতে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories