Prothom Kolkata

Popular Bangla News Website

আদালত থেকে চম্পট! যোগীর ২ মন্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারির পরোয়ানা জারি করল আদালত

1 min read

।।প্রথম কলকাতা।।

গত সপ্তাহে আদালত থেকে সোজা চম্পট দিয়েছিলেন উত্তরপ্রদেশের ক্ষুদ্র ও মাঝারি শিল্পমন্ত্রী রাকেশ সাচান৷ তাঁকে খুঁজে পাচ্ছে না পুলিশ৷ তাই এবার ওই মন্ত্রীর বিরুদ্ধে সোজা গ্রেফতারির পরোয়ানা জারি করে দিল আদালত৷ মন্ত্রীকে গ্রেফতার করে ১০ অগাস্টের মধ্যে আদালতে হাজির করার নির্দেশ দিয়েছে আদালত। এদিকে শুধু রাকেশ সাচানই নয় গোরখপুরের একটি আদালত ওই রাজ্যের মৎস্যমন্ত্রী সঞ্জয় নিশাদের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় গ্রেফতারি পরোয়ানা জারি করেছে৷ কানপুরের পুলিশ কমিশনার বিপি জোগদান্দ বলেছেন, এসিপি অশোক কুমার সিংকে এফআইআর দায়ের করে মন্ত্রীকে আদালতে হাজির করানোর নির্দেশ দেওয়া হয়েছে। তবে পুলিশ এখনও মন্ত্রীর নাগাল পায়নি।

কী অভিযোগ রয়েছে ওই মন্ত্রীদের বিরুদ্ধে?

রাকেশ সাচানের বিরুদ্ধে রেলের পাথর চুরির মামলা চলছে৷ সেই সঙ্গে আছে বেআইনিভাবে অস্ত্র রাখার অভিযোগ। আদালত তাঁকে দুটি ধারাতেই দোষী সাব্যস্ত করেছে। ফলে নিম্ন আদালতে ন্যূনতম দশ বছর জেল হওয়ার কথা তাঁর। রাকেশ সাচানও ২০২২ বিধানসভা ভোটের আগে বিজেপিতে যোগ দেন। তার আগে কংগ্রেস এবং ২০০৯ পর্যন্ত ছিলেন সমাজবাদী পার্টিতে।

এদিকে সঞ্জয় নিশাদের বিরুদ্ধে অভিযোগ রাজনৈতিক আন্দোলনে পুলিশের উপর হামলা করার। ২০১৫ সালে চাকরিতে নিশাদদের জন্য পাঁচ শতাংশ সংরক্ষণের দাবি নিয়ে আন্দোলন শুরু করেন ভারতীয় নিশাদ পার্টির সভাপতি সঞ্জয় নিশাদ। রেল লাইন থেকে বিক্ষোভকারীদের সরাতে গেলে সংঘর্ষে পুলিশের গুলিতে এক ব্যক্তি মারা যান। সঞ্জয় নিশাদের বিরুদ্ধে পুলিশকে মারধর ও গাড়িতে আগুন লাগালোর অভিযোগ ছিল। এই সঞ্জয় নিশাদও নিজের দল তুলে দিয়ে বিজেপিতে যোগ দেন। প্রথমে ২০১৯-এ তাঁর ছেলে বিজেপির টিকিটে সাংসদ হন। এবার বিধানসভা ভোটে পদ্মফুল চিহ্নে জিতে মন্ত্রী হয়েছেন সঞ্জয়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories