Prothom Kolkata

Popular Bangla News Website

ভয়ঙ্কর ভাবে গাছে চড়ছে অজগর, ভিডিও দেখলে ভয়ে আঁতকে উঠবেন!

1 min read

।। প্রথম কলকাতা ।।

এই দৃশ্য দেখলে মনে হবে প্রকৃতির যেন এক অপরূপ লীলা। আবার অনেকের ভয়ে গায়ে কাঁটা দিতে পারে। সাধারণত অজগর দেখে কমবেশি বহু মানুষই ভয় পান। এদের অন্যান্য সাপের মত বিষ নেই, কিন্তু নিজের শরীর দিয়ে পেঁচিয়ে অন্য প্রাণীকে অনায়াসে মেরে ফেলতে পারে। কিছুদিন আগেই একটি খবর ভাইরাল হয়েছিল, যেখানে এক ব্যক্তি পোষা অজগরকে তার গলায় জড়িয়ে ভিডিও বানাচ্ছিলেন। আর সেই অজগর তার গলায় জোরসে পেঁচিয়ে ধরে, যার কারণে মৃত্যু হয় ওই যুবকের। আপনি অজগরের নানান ছবি দেখেছেন, হয়ত প্রচুর ভিডিও দেখেছেন। কিন্তু অজগরকে এইভাবে গাছে চড়তে দেখেছেন?

সম্প্রতি ভাইরাল হওয়া ভিডিওটি প্রায় পাঁচ লক্ষের বেশি মানুষ দেখেছেন। যেখানে তরতরিয়ে গাছে উঠে যাচ্ছে অজগর।ভাইরাল হওয়া এই ভিডিওটিকে একটি বিরল দৃশ্য করলে খুব একটা ভুল হবে না। সাধারণত অজগরকে মাটির উপরদিয়ে যেতে দেখা যায়। অজগরের ওজন একটু ভারী হয়। তাই অন্যান্য সাপের মত গাছে ওঠা তাদের পক্ষে বেশ কঠিন। কিন্তু এই অজগরটির গাছে আরোহণ করার উপায় বেশ আশ্চর্যজনক। এই ভিডিওটি একটি ট্যুইটার অ্যাকাউন্টে শেয়ার করা হয়েছে।ভিডিওটিতে যে অজগর দেখা যাচ্ছে, সেটি হল এক ধরনের রেটিকুলেটেড পাইথন। এদেরকে বেশি দেখা যায় দক্ষিণ-পূর্ব এশিয়ায়। এগুলিকে বিশ্বের দীর্ঘতম সাপ হিসেবে মনে করা হয়।

সাপটি তার লেজের দিকের অংশ প্রথমে গাছের সঙ্গে পেঁচিয়ে নিচ্ছে, তারপর মাথার অংশ ঘুরিয়ে উপরের দিকে এগিয়ে চলছে। এমন ভাবে চলেছে যেন এইভাবে ওঠা বেশ সহজ। গাছে ওঠার সময় সাপটি তার শরীর দিয়ে যেভাবে গাছকে পেঁচিয়ে ধরছে, সেই দৃশ্য ভাইরাল হওয়াটাই স্বাভাবিক।ভিডিওটি ইতিমধ্যেই লক্ষ লক্ষ মানুষ দেখেছেন। অনেকে মন্তব্য করে তাদের প্রতিক্রিয়া জানিয়েছেন। এক ব্যক্তি মন্তব্য করে সেই ছোটবেলায় বইতে পড়া নীতি গল্পের কথা বলেছেন। তিনি প্রশ্ন ছুঁড়ে দেন , আগে বাঘ ভাল্লুক থেকে বাঁচতে মানুষ গাছে চড়ত। কিন্তু উপরে যাওয়ার পর যদি এই ভয়ঙ্কর অজগরকে দেখতে পাওয়া যায় তাহলে কী অবস্থা হবে?

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories