Prothom Kolkata

Popular Bangla News Website

টিয়া পাখির নামে থানায় কেস করলেন বৃদ্ধ, তাকে দেখলেই নাকি শিস দেয়

।। প্রথম কলকাতা ।।

এক ব্যক্তির আজব অভিযোগ, তিনি থানায় ছুটে যান টিয়া পাখির নামে কেস করতে। ওই ব্যক্তির অভিযোগ অনুযায়ী, টিয়া পাখিটি তাকে দেখলেই শিস দেয়। প্রতিবেশী কুকুরের উপর বিরক্ত হয়ে পুলিশের কাছে অভিযোগ জানানো হয়ত আপনি শুনেছেন, কিন্তু টিয়া পাখির উপর বিরক্ত হয়ে থানায় অভিযোগ দায়ের আগে কি শুনেছেন? এবার এমন ঘটনা ঘটল মহারাষ্ট্রের পুনেতে।৭২বছর বয়সী এক বৃদ্ধ থানায় গিয়ে জানান ওই টিয়া পাখিটির একটাই দোষ। সে দিনরাত আওয়াজ করে। শুধু তাই নয়, তাকে দেখলেই শিস দেয়।

তিনি পাখিটির মালিককে সেই কথা জানালেও কোন সুরাহা হয়নি, উপরন্তু দুজনের মধ্যে ঝামেলা বেঁধে যায়।৭২ বছর বয়সী সুরেশ শিন্ডে তার প্রতিবেশী আকবর আমজাদ খানের বিরুদ্ধে ৫ই আগস্ট খড়কি থানায় গিয়ে অভিযোগ দায়ের করেন। অভিযোগ দায়ের করার সময় একটি টিয়া পাখির কথা উল্লেখ করেন। তিনি অভিযোগ করেন, আকবরের তোতাপাখি ক্রমাগত শব্দ করে। যার জন্য তিনি মানসিক কষ্ট পান। এই অভিযোগের ভিত্তিতেই তিনি টিয়া পাখির মালিকের বিরুদ্ধে শান্তি ভঙ্গ এবং ভীতি প্রদর্শনের মামলা দায়ের করেছেন।

আরো পড়ুন : সুস্থ আছেন অনুব্রত, ভর্তির দরকার নেই, এসএসকেএমে জানাল মেডিক্যাল বোর্ড

পুনে পুলিশের এক আধিকারিক জানান, ওই ব্যক্তি আরো জানিয়েছেন তিনি নাকি যখনই বাড়ির বাইরে যান তখনই টিয়া পাখিটি তাকে দেখে শিস দেয়। সে এক টানা শব্দ করতে থাকে। পুলিশের তরফ থেকে বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ সহকারে দেখা হচ্ছে। তারা নিয়ম অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেবে বলে ওই ব্যক্তিকে জানিয়েছে।

এই বিষয়টিকে কেন্দ্র করে ইতিমধ্যেই টিয়া পাখির মালিকের সঙ্গে তর্কাতর্কি বেঁধে গিয়েছিল ওই বৃদ্ধের। বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়ে পুলিশ পাখির মালিককে থানায় ডেকে পাঠায় এবং সতর্ক করে বলেছে, ভবিষ্যতে যেন কোন সমস্যা না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। কারণ বয়স হয়ে গেলে অনেকেই আছেন যারা বেশি শব্দ নিতে পারেন না। একটানা কোন শব্দ তাদের মানসিক স্বাস্থ্যের বিরূপ প্রভাব ফেলতে পারে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories