Prothom Kolkata

Popular Bangla News Website

বিষমদে মৃত্যুমিছিল! বিহারে কমপক্ষে মৃত ১১ জন, অনেকে হারিয়েছেন দৃষ্টিশক্তিও

।।প্রথম কলকাতা।।

বিহারে বিষমদে মৃত্যু কমপক্ষে ১১ জনের। নীতিশ কুমারের রাজ্যে নিষিদ্ধ মদ। সেই রাজ্যেই বিষমদ খেয়ে মৃত্যু হল এত মানুষের। আশঙ্কাজনক অবস্থায় এখনও ১২ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাই মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করছে প্রশাসন। বিহারের সারন জেলার এই মর্মান্তিক ঘটনায় দৃষ্টিশক্তি হারিয়েছেন অনেকে। পরিসংখ্যান বলছে, গত বছরের নভেম্বর থেকে ২০২২ সালের অগাস্ট মাস পর্যন্ত বিহারে ৫০ জনের মৃত্যু হয়েছে বিষাক্ত মদ খেয়ে।

আরো পড়ুন : বড় খবর: ১৪ তম উপরাষ্ট্রপতি নির্বাচনে জয়ী জগদীপ ধনখড়, বিপুল ভোটে হারালেন মার্গারেট আলভাকে

ইতিমধ্যে এই ঘটনায় পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। এমনটাই জানিয়েছেন জেলার পুলিস সুপার সন্তোষ কুমার৷ অভিযোগ, বিষমদ তৈরি করে ফুলওয়াড়িয়া পঞ্চায়েত এলাকায় বিক্রি চলছিল৷ সেই মদ খেয়ে বৃহস্পতিবার রাতে প্রথমে অসুস্থ হয়ে পড়েন দু’জন৷ পরে তাদের মৃত্যু হয়৷ এরপর আরও অনেকের অসুস্থতার খবর সামনে আসতে থাকে৷ অসুস্থদের প্রথমে সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়৷ সাংবাদিক বৈঠকে জেলাশাসক ও পুলিশ সুপার বলেন, ‘‘ঘটনাস্থলে পুলিশের একটি দল, আবগারি দফতর ও স্বাস্থ্য আধিকারিকদের পাঠানো হয়েছে।

যাঁরা অসুস্থ হয়ে পড়েছেন, তাঁদের সদর হাসপাতালে পাঠানো হয়েছে। যাঁদের শারীরিক অবস্থার অবনতি ঘটেছে, তাঁদের পাটনার মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে।’’জানা গিয়েছে,পাটনা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা চলাকালীন অবস্থায় নয় জনের মৃত্যু হয়েছে। অন্য এক জনের মৃত্যু হয়েছে একটি বেসরকারি হাসপাতালে। মৃত্যু হয়েছে আরও এক ব্যক্তির। মদ নিষিদ্ধ বিহারে বিষমদের মৃত্যুকাণ্ডে শোরগোল রাজনৈতিক মহলে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories