Prothom Kolkata

Popular Bangla News Website

বড় খবর: ১৪ তম উপরাষ্ট্রপতি নির্বাচনে জয়ী জগদীপ ধনখড়, বিপুল ভোটে হারালেন মার্গারেট আলভাকে

1 min read

।।প্রথম কলকাতা।।

দেশের ১৪ তম উপরাষ্ট্রপতি হলেন জগদীপ ধনকড়। ৫২৮ ভোটে জয়ী হলেন বাংলার প্রাক্তন রাজ্যপাল। বিরোধী প্রার্থী মার্গারেট আলভার প্রাপ্ত ভোট ১২৮। ধনকড়ের জয়ের আনন্দে ইতিমধ্যেই দেশজুড়ে শুরু হয়ে গিয়েছে উৎসব। এনডিএ প্রার্থী জগদীপ ধনকড় যে জিতবেন তা আগেই বোঝা গিয়েছিল। ভোট গণনা শুরু হতেই সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশীর ১১ আকবর রোডের বাড়িতে পৌঁছে যান জগদীপ ধনকড়।

আরো পড়ুন : Bihar: ঘাটের কাছে নৌকায় ভয়াবহ বিস্ফোরণ, ঘটনা স্থলেই মৃত ৪

উপরাষ্ট্রপতি হওয়ার জন্য প্রয়োজন ছিল ৩৭১টি ভোট। পশ্চিমবঙ্গের প্রাক্তন রাজ্যপাল ধনখড়ের ঝুলিতে পড়ছে ৫২৮টি ভোট। তিনি যে ৫২৭- র বেশি পাবেন তা আগে থেকেই বুঝেছিলেন রাজনৈতিক বিশ্লেষকরা।উপরাষ্ট্রপতি নির্বাচনে বিকেল ৫টা অবধি ভোটগ্রহণ প্রক্রিয়া চলে। বিকেল ৩টে অবধি ৯৩ শতাংশ ভোট পড়ে বলে জানা গিয়েছে। উপরাষ্ট্রপতি নির্বাচনে অংশ নিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

অন্যান্য কেন্দ্রীয় মন্ত্রীরা উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোট দিয়েছেন। সন্ধ্যা ৬টা থেকে শুরু হয় ভোট গণনা। তারপরে উত্তেজনার পারদ বাড়তে থাকে। শুধু বিজেপির ভোটে জগদীপ ধনকড় এই বৈতরণী পার করে ফেলেছেন। প্রতিপক্ষ মার্গারেট আলভা প্রথম থেকেই এই যুদ্ধে অনেকটাই পিছিয়ে ছিলেন। তাও এনডিএ মনোনীত প্রার্থীর সঙ্গে জোর টক্কর শেষ পর্যন্ত চালিয়ে গিয়েছেন তিনি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories