Prothom Kolkata

Popular Bangla News Website

Realme 9i 5G : সাধ্যের মধ্যে 5G স্মার্টফোন আনছে রিয়েলমি, দামেই বাজিমাত

1 min read

।। প্রথম কলকাতা ।।

ভারতে নতুন 5G স্মার্টফোন আনছে রিয়েলমি (Realme)। ইতিমধ্যে লঞ্চের তারিখ ও সময় নিশ্চিত করা হয়েছে সংস্থার তরফে। এদিন ট্যুইট করে এই স্মার্টফোনের ঘোষণা করে রিয়েলমি ইন্ডিয়া। আগামী 18 ই অগাস্ট বেলা 11.30 এ উন্মোচিত হবে নতুন স্মার্টফোন Realme 9i 5G। এই স্মার্টফোনটিকে ভারতের ‘5G রকস্টার’ বলে অভিহিত করেছে সংস্থা।

আজ থেকে প্রায় ৭ মাস আগে ভারতে লঞ্চ হয়েছিল Realme 9i 4G। এবার এটির 5G ভার্সন নিয়ে আসতে প্রস্তুত রিয়েলমি। দেশীয় বাজারে এই 5G স্মার্টফোন ভিভো, ওপো এবং স্যামসাংয়ের মতো সংস্থাগুলিকে কঠিন প্রতিযোগিতা দিতে পারে। এর অন্যতম কারণ হিসাবে মনে করা হচ্ছে এটির দাম। সাম্প্রতিক এক রিপোর্ট অনুসারে, এটি 15 হাজার টাকার প্রাইজ রেঞ্জেই লঞ্চ হতে পারে।

একনজরে Realme 9i 5G এর স্পেসিফিকেশন

এই হ্যান্ডসেট একাধিক স্টোরেজবিকল্পে উপলব্ধ করা হতে পারে। যেমন – 4GB/64GB, 4GB/128GB এবং 6GB/128GB। এটিতে প্রসেসর রয়েছে রয়েছে MediaTek Dimensity 810। এছাড়া পাঞ্চ বেজেল এবং একটি সাইড-মাউন্ট করা ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেখা যাবে। ডিসপ্লে রয়েছে 6.7 ইঞ্চি ফুল-এইচডি+ আইপিএস এলসিডি ডিসপ্লে যার 20:9 এর অ্যাসপেক্ট রেশিও।

Realme 9i 5G এর রিয়ার প্যানেলে উপস্থিত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। যার মধ্যে একটি 50 মেগাপিক্সেল প্রাইমারি শ্যুটার, একটি 2 মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স এবং একটি 2 মেগাপিক্সেল পোর্ট্রেট সেন্সর। ফ্রন্টে রয়েছে 16 মেগাপিক্সেল সেলফি স্ন্যাপার।

এটি Android 12-ভিত্তিক Realme UI 3.0-এ পরিচালিত এবং রয়েছে 33W ফাস্ট চার্জিং সাপোর্ট সহ একটি 5,000mAh ব্যাটারি ক্যাপাসিটি। কানেক্টিভিটি বিকল্পগুলির মধ্যে Wi-Fi, ব্লুটুথ, GPS, NFC এবং একটি টাইপ-সি পোর্ট পাওয়া যাবে।

Categories