Prothom Kolkata

Popular Bangla News Website

Hyundai Tucson : স্মার্ট সেন্সসিং প্রযুক্তি সহ ভারতে পা রাখলো হুন্ডাইয়ের নতুন SUV গাড়ি

1 min read

।। প্রথম কলকাতা ।।

সম্প্রতি ভারতীয় বাজারে উন্মোচন হয়েছে চতুর্থ প্রজন্মের Hyundai Tucson গাড়ির। গত ১৮ ই জুলাই থেকে শুরু হয় এই গাড়িটির প্রি-বুকিং। সংস্থা সূত্রে খবর, গাড়ির অফিসিয়াল লঞ্চ হওয়ার আগেই মাত্র ১৫ দিনের অন্তরালে এটির ৩ হাজার বুকিং হয়ে গিয়েছে। এই গাড়িটির বুকিং মূল্য রাখা হয়েছিল ৫০ হাজার টাকা।

এই মাসের ১০ তারিখ গাড়িটি আত্মপ্রকাশ করতে চলেছে Hyundai। এটি একটি প্রিমিয়াম SUV গাড়ি হিসাবে উন্মোচিত করেছে সংস্থা। সুতরাং, গাড়িটির উপর বেশ কিছু অ্যাডভান্স ফিচার্স, শক্তিশালী ইঞ্জিন ও ভালো টর্ক এর আশা রাখতে পারেন গ্রাহকরা।

জানা গিয়েছে, এটি ভারতে দুটি ভ্যারিয়েন্টে লঞ্চ করা হবে – প্ল্যাটিনাম এবং সিগনেচার। এটি ভারতে Hyundai এর প্রথম গাড়ি হবে যেখানে অ্যাডভান্স ড্রাইভার অ্যাসিস্ট্যান্ট সিস্টেম (ADAS) পাওয়া যাবে। আর কি কি উল্লেখযোগ্য বৈশিষ্ট্য রয়েছে জেনে নেওয়া যাক।

Hyundai Tucson SUV

স্মার্ট সেন্স প্রযুক্তি এবং লেভেল-২ ADAS (অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম), ২০ টির বেশি নিরাপত্তা বৈশিষ্ট্য রয়েছে গাড়িটিতে। নতুন Tucson-এ অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে মিলবে টুইন ১০.২৫ ইঞ্চি স্ক্রিন, বোস সাউন্ড সিস্টেম, একটি প্যানোরামিক সানরুফ। এই গাড়ির পাওয়ারট্রেন বা ইঞ্জিন ২ লিটারের ন্যাচারালি অ্যাসপিরেটেড পেট্রোল ইঞ্জিন যা ১৫৪ bhp এবং ১৯২ পিক টর্ক উৎপন্ন করে। সাথে রয়েছে ৬ স্পিড অটোমেটিক ট্রান্সমিশন।

পেট্রোল ইঞ্জিন ছাড়াও একটি ২ লিটার টার্বোচার্জড ডিজেল ইঞ্জিনও পাওয়া যাবে যা ১৮৪ bhp শক্তি এবং ৪১৬ Nm পিক টর্ক জেনারেট করে। এর সাথে রয়েছে একটি ৮ স্পীড অটোমেটিক ট্রান্সমিশন। এই প্রিমিয়াম মাঝারি আকারের SUV গাড়িতে একটি অল-হুইল-ড্রাইভ সিস্টেমের পাশাপাশি মাল্টি-ড্রাইভ মোডও পাওয়া যাবে।

Categories