Prothom Kolkata

Popular Bangla News Website

আর কয়েক ঘন্টার অপেক্ষা, তারপরেই জানা যাবে উপরাষ্ট্রপতির মসনদে কে?

1 min read

।।প্রথম কলকাতা।।


আর কয়েক ঘন্টার অপেক্ষা। তারপরেই জানা যাবে আগামী উপরাষ্ট্রপতি কে হতে চলেছেন? ভোটগ্রহণ চলছে। উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোট দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং সহ অন্যান্যরা। বিভিন্ন রাজনৈতিক দলের সাংসদরা সংসদ ভবনে ভোট দিলেও ভোট দানে বিরত রয়েছে তৃণমূল।

উপরাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ প্রার্থী হয়েছেন বাংলার প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনকড়। বিরোধী জোটের প্রার্থী হয়েছেন কংগ্রেসের মার্গারেট আলভা। লড়াইয়ে নিঃসন্দেহে এগিয়ে রয়েছেন এনডিএ-র প্রার্থী জগদীপ ধনকড় । রাষ্ট্রপতি নির্বাচনের থেকে এই নির্বাচন কিছুটা আলাদা। এই নির্বাচনে শুধুমাত্র আইনসভা অর্থাৎ সংসদ সদস্যরা অংশগ্রহণ করতে পারবেন। রাজ্য বিধানসভার কোনও ভূমিকা নেই।

আরো পড়ুন : চীনকে আকাশসীমা লঙ্ঘন ও উস্কানিমূলক কার্যকলাপ বন্ধ করার কড়া বার্তা দিল ভারত

যত সময় গড়াচ্ছে বাংলার প্রাক্তন রাজ্যপালের জেতার পথ আরও জোরদার হচ্ছে। কিছু দল বিরোধী প্রার্থী মার্গারেট আলভাকেও সমর্থন করেছে। এর মধ্যে রয়েছে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি, টিআরএস, এআইএমআইএম এবং জেএমএম এর মতো দলগুলি। ভোটদানে বিরত থাকছে তৃণমূল কংগ্রেস।
রাজনৈতিক বিশ্লেষকদের অনুমান, ৫২৭ টি ভোট পেতে পারেন ধনকড়, যা জয়ের জন্য প্রয়োজনীয় ৩৭২টি ভোটের চেয়ে অনেক বেশি৷ সব মিলিয়ে মোট ভোটের ৭০ শতাংশই যেতে পারে ধনকড়ের ঝুলিতে, এমনটাই মনে করা হচ্ছে। তাই ব্যাপক ভোটে জয়ের আশায় বাংলার প্রাক্তন রাজ্যপাল।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories