Prothom Kolkata

Popular Bangla News Website

খাম,পোস্টকার্ড নয়, স্বল্পমূল্যে জাতীয় পতাকা কিনতে মানুষের ঢল পোস্ট অফিসে

।। প্রথম কলকাতা ।।

আর কিছুদিনের মধ্যেই স্বাধীনতার ৭৫ তম বর্ষপূর্তি উদযাপিত হতে চলেছে। স্বাধীনতার ৭৫ তম বছরকে স্মরণীয় করে রাখতে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে হর ঘর তিরঙ্গা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। দেশের প্রতিটি বাড়িতে জাতীয় পতাকা উত্তোলনের আবেদন জানিয়েছে কেন্দ্র সরকার। আর এই অভিযান সফল করতে দেশের প্রান্তে প্রান্তে ছড়িয়ে থাকা পোস্ট অফিসের মাধ্যমে জাতীয় পতাকা বিক্রির উদ্যোগ নেওয়া হয়েছে। দেড় লক্ষেরও বেশি পোস্ট অফিস থেকে জাতীয় পতাকা বিক্রি চলছে স্বল্পমূল্যে। জাতীয় পতাকা কিনতে বিভিন্ন পোস্ট অফিসে নেমেছে মানুষের ঢল।

পোস্ট অফিসে মাত্র ২৫ টাকার বিনিময়ে বড় সাইজের জাতীয় পতাকা পাওয়া যাচ্ছে। পোস্ট অফিসের পরিচিত খাম, পোস্টকার্ড ইত্যাদির লাইনের পরিবর্তে দেখা যাচ্ছে জাতীয় পতাকা কেনার জন্য লম্বা লাইন। ১৩ ই আগস্ট থেকেই দেশের সমস্ত বাড়িতে জাতীয় পতাকা উত্তোলনের আবেদন জানানো হয়েছে কেন্দ্রের পক্ষ থেকে। এই অবস্থায় পোস্ট অফিস থেকে মাত্র ২৫ টাকায় ভালো সাইজের জাতীয় পতাকা পেয়ে কেনার হিড়িক পড়েছে মানুষের।

অনেক কম দামে উন্নত মানের পতাকা পাওয়া যাচ্ছে পোস্ট অফিস গুলিতে। অনেকে নিজের জন্য যেমন পতাকা কিনছেন, তেমনি উপহার স্বরূপ পতাকা কিনছেন অনেকে। আবার অনলাইনের মাধ্যমেও জাতীয় পতাকা পাওয়া যাচ্ছে। যেখানে বুকিং করলে বাড়ি বাড়ি পৌঁছে যাচ্ছে জাতীয় পতাকা। দেশের বড় শহরগুলিতে জাতীয় পতাকা কিনতে পাওয়া গেলেও প্রত্যন্ত এলাকায় তা খুব একটা পাওয়া যায় না। আবার অনেক সময় জাতীয় পতাকা কিনতে পাওয়া গেলেও, তার দাম থাকে প্রচুর। তাই অনেকে ইচ্ছে থাকলেও জাতীয় পতাকা কিনে বাড়িতে লাগাতে পারেন না। সে কারণেই পোস্ট অফিসের মাধ্যমে কম দামে জাতীয় পতাকা বিক্রির সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories