Prothom Kolkata

Popular Bangla News Website

শিক্ষার কি হাল, ক্লাসের মধ্যেই ছাত্রীদের মধ্যে চুলোচুলি! দেখলে রাগ হবে

1 min read

।। প্রথম কলকাতা ।।

সাধারণত ক্লাস বলতে বোঝায় যেখানে শিক্ষার্থীরা আসে জ্ঞান এবং শিক্ষা অর্জন করার উদ্দেশ্যে। কিন্তু সেখানেই দেখা গেল ধুন্ধুমার কাণ্ড। ছাত্রীরা একে অপরের সঙ্গে জড়িয়ে পড়েছেন হাতাহাতিতে। ভিডিওটি সবার সামনে আসতেই ব্যাপক হাসির রোল নেট পাড়ায়। আবার অনেকে স্কুলের শিক্ষাব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলেছেন। যদিও পরিস্থিতি সামাল দিতে ছুটে আসতে দেখা গিয়েছে শিক্ষকদের।

দু’বছর করোনা পরিস্থিতি কাটিয়ে স্কুল খুলতেই এই ধরনের প্রচুর ভাইরাল ভিডিও সামনে এসেছিল। কখনো দেখা গিয়েছিল চটুল গানের সঙ্গে ছাত্রছাত্রীদের নাচ, আবার কখনো বা বলতে দেখা গিয়েছিল বিভিন্ন ধরনের ডায়লগ। নেটিজেনদের একাংশ দাবি করছেন, স্কুলের মধ্যে এই ধরনের পরিবেশ তৈরি হওয়া একেবারেই কাম্য নয়। যাদের মধ্যে এই সমস্যাটা তৈরি হয়েছে তারা ছাড়াও সেখানে উপস্থিত অন্যান্য শিক্ষার্থীদের উপর এর বিরূপ প্রভাব পড়তে পারে।

ভিডিওটিতে দেখা যায় শ্রেণীকক্ষে বোর্ডের সামনে বেশ কয়েকজন ছাত্রী একে অপরের সঙ্গে হাতাহাতিতে ব্যস্ত। একে অপরের চুল টানতেও দেখা গিয়েছে। আর এই বিষয়টিকে বেশ উপভোগ করছে ক্লাসে উপস্থিত থাকা অন্যান্য ছাত্ররা। ওই ঘরের পাশ দিয়ে হয়ত যাচ্ছিলেন শিক্ষক কিংবা শিক্ষা কর্মীরা। বিষয়টি নজরে আসতেই পরিস্থিতি সামাল দিতে তারা ছুটে আসেন। যদিও কি কারণে তাদের মধ্যে সমস্যা তৈরি হয়েছিল এই বিষয়ে কোনো স্পষ্ট ধারণা পাওয়া যায়নি।

ভিডিওটি ইনস্টাগ্রামে bhutni_ke_memes নামক একটি অ্যাকাউন্টে আপলোড করা হয়েছে৷ ভিডিওটি ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে এবং বহু ব্যবহারকারীরা এই ক্যাটফাইট দেখে মজা পেয়েছেন৷ ব্যবহারকারীরা পোস্টে হাসির ইমোজি ঢেলে দিয়েছেন। একজন ব্যবহারকারী লিখেছেন, মেয়েদের সেরা লড়াই৷

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories