Prothom Kolkata

Popular Bangla News Website

Purba Bardhaman : সুখবর! এবার কলকাতার মতো বর্ধমানেও হতে চলেছে দুর্গাপুজোর কার্নিভাল

1 min read

।। প্রথম কলকাতা।।

কলকাতার দুর্গাপুজোর কার্নিভালের সঙ্গে আমরা সকলেই পরিচিত। তবে এবার শহর কলকাতার বাইরেও অন্যান্য জেলায় দুর্গাপুজোর কার্নিভালের পরিকল্পনা করা হচ্ছে। যার আয়োজনের জন্য এখন থেকেই প্রস্তুতি বৈঠক শুরু হয়ে গিয়েছে। ২০২২ এর শারদীয়া উৎসবে বর্ধমান জেলার অন্যতম আকর্ষণ হতে চলেছে এই কার্নিভাল। এমনটাই জানিয়েছেন বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাস । গতকাল অর্থাৎ শুক্রবার বর্ধমানের কার্নিভালের প্রস্তুতি এবং পরিকল্পনা সংক্রান্ত একটি বৈঠকের আয়োজন করা হয়েছিল। সেখানে আমন্ত্রণ জানানো হয়েছিল শহরের প্রায় সমস্ত পুজো কমিটিকে।

ওই দিনের বৈঠকে উপস্থিত ছিলেন খোদ বিধায়ক খোকন দাস, বর্ধমান পৌরসভার চেয়ারম্যান পরেশ চন্দ্র সরকার ,বর্ধমান জেলার পুলিশ সুপার কামনাশিস সেন এছাড়াও জেলা প্রশাসনের অন্যান্য আধিকারিকরা। খোকন দাস জানান, যেহেতু ইউনেস্কোর তরফ থেকে দুর্গাপুজোকে হেরিটেজ তকমা দেওয়া হয়েছে তাই মাননীয়া মুখ্যমন্ত্রীও এই বছরে দুর্গাপুজো নিয়ে বিশেষ কিছু চিন্তা ভাবনা করছেন। যার কারণে এবার বর্ধমান শহরেও দুর্গোৎসবকে চলতি বছরে আরও স্মরণীয় করার জন্য এই কার্নিভালের পরিকল্পনা করা হয়েছে।

আরো পড়ুন : Shootout: স্বাস্থ্য পরীক্ষা করাতে এসে গুলিবিদ্ধ দুষ্কৃতী, চাঞ্চল্য চুঁচুড়ার হাসপাতালে

তিনি জানান, বর্ধমান শহরের ২৫৪টি পুজো কমিটিকে গত কালকের বৈঠকে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল। তার মধ্যে থেকে প্রায় ২০০ টি কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন ওই দিনের বৈঠকে। প্রাথমিকভাবে এই বিষয়টি নিয়ে আলোচনা করা হয়েছে। শহরের ৪০ টি পুজো কমিটিকে নিয়ে এই কার্নিভাল করা হবে বলে জানালেন তিনি। আর এটি হবে বর্ধমানের এক প্রান্ত উল্লাস থেকে শুরু করে অপর প্রান্ত গোলাপবাগ পর্যন্ত। একই সঙ্গে তিনি জানান কিছু কিছু ক্ষেত্রে এখনও পর্যন্ত আলোচনার প্রয়োজন রয়েছে।

সমস্ত দিক বিচার বিবেচনা করে অত্যন্ত সুষ্ঠুভাবেই এই কার্নিভালের আয়োজন করা হবে বর্ধমান শহরে । একই সঙ্গে তিনি জানান যে, মুখ্যমন্ত্রীর অনুপ্রেরণায় এই কার্নিভাল করার উদ্যোগ নিয়েছেন তিনি । কাজেই সম্পূর্ণ বিষয়টি অত্যন্ত সুশৃঙ্খল এবং ভালোভাবেই বাস্তবায়িত করা যাবে বলে আশা রাখছেন । একই সঙ্গে তিনি জানিয়েছেন যদিও এখনও পর্যন্ত কার্নিভালের দিনক্ষণ স্থির করা হয়নি। তবে কলকাতায় যেদিন কার্নিভাল হবে তার পরের দিনই চেষ্টা করা হবে বর্ধমান শহরে এই কার্নিভাল করার।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories