Prothom Kolkata

Popular Bangla News Website

৪৮ ঘন্টা টিকিট ছাড়াই বাসে সফর! রাখিবন্ধনে মহিলাদের জন্য বিশেষ ঘোষণা যোগীর

1 min read

।।প্রথম কলকাতা।।

রাখিবন্ধন উপলক্ষ্যে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বিশেষ ঘোষণা। ৪৮ ঘন্টা টিকিট ছাড়াই বিনামূল্যে বাসে চড়তে পারবেন উত্তরপ্রদেশের মহিলারা। রাজ্যের মহিলারা ১০ই আগাস্ট মধ্যরাত থেকে শুরু করে ১২ ই আগস্ট মধ্যরাত পর্যন্ত ৪৮ ঘন্টা বিনামূল্যে বাসে চেপে সফর করতে পারবেন। রাজ্যের মহিলাদের জন্য এমন উপহার বেশ অন্যরকম বলেই মনে করছে রাজনৈতিক মহল। মুখ্যমন্ত্রীর কার্যালয় থেকে এক টুইটে জানানো হয়েছে, রাখিবন্ধন উপলক্ষ্যে উত্তরপ্রদেশ রাজ্য পরিবহণ নিগমের উচিত রাজ্যের সমস্ত মহিলাদের বাসে বিনামূল্যে ভ্রমণের সুবিধা দেওয়া।

সম্প্রতি নারী সুরক্ষায় জোর দেওয়া কথা বলেছেন উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নায়ডু। বেঙ্গালুরু সফরে গিয়ে সেখানে রাজভবনে বিভিন্ন স্কুলের ছেলে মেয়েদের সঙ্গে রাখিবন্ধন উৎসব উদযাপন করেন তিনি। রাখিবন্ধন উৎসবে ভাই-বোনের পারস্পরিক সম্পর্ক আরও জোরদার করার বার্তা দিয়েছেন তিনি। এই বিশেষ উৎসব উপলক্ষ্যে দেশবাসীকে অভিনন্দন জানিয়ে বেঙ্কাইয়া নাইডু জানান, রাখিবন্ধন ভাই ও বোনের মধ্যে ভালবাসা এবং শ্রদ্ধার বিশেষ ও গভীর বন্ধনের উদযাপন।

এছাড়াও নাইডু জানান, রাখিবন্ধনের মাধ্যমে নাগরিকদের মধ্যে ভাতৃত্ব ও সম্প্রীতি আরও বৃদ্ধি পাবে। সামনেই  রাখিপূর্নিমা। ভ্রাতৃত্বের উৎসব। ১১ আগস্ট, বৃহস্পতিবার দেশজুড়ে উদযাপিত হবে ভাই ও বোনের মধ্যে প্রীতি বন্ধনের উৎসব। তার আগে মুখ্যমন্ত্রী যোগীর রাজ্যের বোনেদের জন্য এই বিশেষ উপহার সত্যিই অভিনব।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories