Prothom Kolkata

Popular Bangla News Website

ন্যাশনাল হেরাল্ড মামলায় জোর তদন্ত ইডির, যেকোন সময় ফের তলব করা হতে পারে রাহুল-সোনিয়াকে

1 min read

।। প্রথম কলকাতা ।।

ন্যাশনাল হেরাল্ড মামলায় আর্থিক দুর্নীতির তদন্তে একাধিকবার জিজ্ঞাসাবাদ করা হয়েছে রাহুল গান্ধী ও সোনিয়া গান্ধীকে। ইয়ং ইন্ডিয়া বিল্ডিং সিল করে দেওয়া হয়েছে। সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধীর বয়ান খতিয়ে দেখার সিদ্ধান্ত নিয়েছে ইডি। এই পরিস্থিতিতে আবার জিজ্ঞাসাবাদ করা হতে পারে সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধীকে। যে কোন দিন তাঁদের নোটিশ পাঠিয়ে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হতে পারে। তাঁদের কাছে বেশ কিছু প্রশ্নের জবাব জানতে চাইতে পারে ইডি।

আরো পড়ুন : ইন্দো-চীন সীমান্তে দেশের শেষ গ্রাম, “হর ঘর তেরঙা” প্রচারে “মানা” গ্রামে উড়বে জাতীয় পতাকা

ইতিমধ্যে, ন্যাশনাল হেরাল্ড এর অফিসে তল্লাশি চালায় ইডি। গত বুধবার হেরাল্ড হাউসে ইয়ং ইন্ডিয়ান লিমিটেডের অফিস সিল করে দিয়েছে ইডি। আবার , ইডি সূত্রের দাবি ন্যাশনাল হেরাল্ডের সঙ্গে যুক্ত ইয়ং ইন্ডিয়ান লিমিটেডের সঙ্গে কলকাতা ও মুম্বাইয়ের একাধিক হাওয়ালার লেনদেন হত। তাই ইয়ং ইন্ডিয়ার অফিসে জোরদার তল্লাশির সম্ভাবনা আছে। ইতিমধ্যে রাহুল গান্ধী ও সোনিয়া গান্ধীকে জিজ্ঞাসাবাদ করে যে সমস্ত তথ্য পাওয়া গিয়েছিল, সেগুলি আবার খতিয়ে দেখতে শুরু করেছে ইডি।

সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধী দাবি করেছেন, ন্যাশনাল হেরাল্ড সংক্রান্ত সমস্ত লেনদেনের বিষয়টি দেখতেন মতিলাল ভোরা। তবে, মতিলাল ভোরা দীর্ঘদিন ধরে কংগ্রেসের কোষাধক্ষ থাকা সত্ত্বেও তাঁর নাম বা স্বাক্ষর ইয়ং ইন্ডিয়ার কোন কাগজে পাওয়া যায়নি। ইয়ং ইন্ডিয়ার শেয়ার হস্তান্তরের সঙ্গে তাঁর কোন সম্পর্ক খুঁজে পায়নি ইডি। তাঁর নামে কোন কাগজপত্র পাওয়া যায়নি। আবার, বলা হচ্ছে ইয়ং ইন্ডিয়া থেকে রাহুল গান্ধী, সোনিয়া গান্ধীরা আর্থিকভাবে লাভবান হননি, তা মানতে নারাজ ইডি। এই সব কিছু নিয়েই জিজ্ঞাসাবাদ করতে আবার তলব করা হতে পারে সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধীকে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories