Prothom Kolkata

Popular Bangla News Website

Purba Medinipur: টাকা ফেরত না পেয়ে তৃণমূল সদস্যার বাড়িতে চড়াও চাকরিপ্রার্থীরা, চলল বেধড়ক মারধর

1 min read

।। প্রথম কলকাতা।।

টাকার বদলে মিলবে চাকরি। এই প্রতিশ্রুতিতে বহু চাকরি-প্রার্থীদের কাছ থেকে হাজার হাজার টাকা হাতিয়ে নিয়েছিলেন এক তৃণমূল সদস্যার স্বামী । তবে পেরিয়ে গিয়েছে দিনের পর দিন , চাকরি পাননি তাঁরা। এমনটাই অভিযোগ । যার কারণে ওই ব্যক্তির বিরুদ্ধে ক্ষোভ সৃষ্টি হতে থাকে তাদের মনে। টাকা ফেরত চেয়েও পাওয়া যায়নি টাকা। তাই এবার তাঁর বাড়িতেই চড়াও হলেন সেই সকল প্রতারিত চাকরিপ্রার্থীরা। তৃণমূল নেতাকে না পেয়ে বেধড়ক মারধর করা হয় তাঁর পরিবারের অন্যান্য সদস্যদেরকে । এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায় পূর্ব মেদিনীপুর জেলার ভগবানপুর থানার অন্তর্গত কোটবাড় গ্রামে।

বিক্ষুব্ধ চাকরি-প্রার্থীদের অভিযোগ শিবশঙ্কর নায়েক চাকরি দেওয়ার নাম করে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করেছেন। আজ পর্যন্ত চাকরি পাননি প্রতারিতরা। যার কারণে এদিন তাঁর বাড়িতে টাকা আদায় করার উদ্দেশ্যে এসে হাজির হন বহু চাকরিপ্রার্থী। বাড়ি ঘেরাও করে চলে বিক্ষোভ। তবে এই ঘটনার আগেই এলাকা ছেড়ে পালিয়ে যান শিবশঙ্কর বাবু। তাঁর স্ত্রী মলিনা নায়েক স্থানীয় গ্রাম পঞ্চায়েত সমিতির মেম্বার বলে জানা গিয়েছে। তিনি বিক্ষোভকারীদের বাধা দেওয়ার চেষ্টা করলে তাকেও ঘর থেকে টেনে বের করে ব্যাপক মারধর করা হয়। একই সঙ্গে পরিবারের আরও এক সদস্যকে গাছের সাথে বেঁধে মারধর করেন চাকরিপ্রার্থীরা।

এই ঘটনার কথা ছড়িয়ে পড়তেই সেখানে এসে উপস্থিত হন অন্যান্য গ্রামবাসীরা । তাদের বাড়ি ঘিরে তুমুল বিক্ষোভ দেখা যায় বঞ্চিত চাকরি প্রার্থীদের। এক বিক্ষোভকারী জানান, ২০১৬ সালে তিনি তাঁর ভাইয়ের চাকরির জন্য জমি বিক্রি করে ৮ লক্ষ টাকা তুলে দিয়েছিলেন অভিযুক্ত শিব শঙ্কর নায়েকের হাতে। কিন্তু আজ পর্যন্ত তা্ঁর ভাইয়ের চাকরি হয়নি। একই সঙ্গে অন্য এক বিক্ষোভকারীর দাবি, তিনি বছর দশেক আগে প্রায় ১০ লক্ষ টাকা চাকরির জন্য দিয়েছিলেন। কিন্তু আজ পর্যন্ত না চাকরি পেয়েছেন না-ই সেই টাকা ফেরত পেয়েছেন । দিনের পর দিন তাঁর বাড়ির সামনে টাকা চাইতে এসে বসে থাকতে হয়েছে তাদের । কিন্তু তারপরও মেলেনি টাকা। যার কারনে এদিন ক্ষোভে ফেটে পড়েন চাকরিপ্রার্থীরা। অন্যদিকে শিব শঙ্কর নায়েকের স্ত্রী জানান, তিনি এই চাকরির প্রতিশ্রুতিতে টাকা দেওয়া-নেওয়ার বিষয়ে কিছুই জানেন না।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories