Prothom Kolkata

Popular Bangla News Website

শ্যামা, উমা, গৌরী-র পর এবার জি বাংলায় আসছে ‘জগদ্ধাত্রী’, প্রকাশ্যে প্রোমো, কবে হবে বোধন?

1 min read

।।  প্রথম কলকাতা ।।

ছোটপর্দায় আসছে একের পর এক ধারাবাহিক। সম্প্রীতি সেই প্রতিযোগিতায় এগিয়ে রয়েছে স্টার জলসা। পর পর তিনটি নতুন ধারাবাহিক এনে কার্যত দর্শকমন জয় করেছে এই চ্যানেল। আর সেখানে দাঁড়িয়ে প্রতিপক্ষ জি বাংলা পিছিয়ে থাকবে তা কী করে হয়! তাই তো দর্শক চাহিদার কথা মাথায় রেখে একেবারে ভিন্ন স্বাদের ধারাবাহিক নিয়ে জি বাংলায় আসছে নতুন মেগা ‘জগদ্ধাত্রী’ (Jagaddhatri)। সদ্য প্রকাশ্যে এসেছে তাঁর প্রোমো।

যেখানে নায়িকার রয়েছে একই অঙ্গে দুই রূপ। কথায় আছে যে রাধে সে চুলও বাঁধে। চিরাচরিত এই ফর্মুলাতেই গড়ে উঠেছে নায়িকা জগদ্ধাত্রীর চরিত্র। সবার সামনে শান্তশিষ্ট, ঘরোয়া কাজে নিপুণা জগদ্ধাত্রী। বনেদি বাড়ির দূর্গাপুজোয় একা হাতে সবদিক সামলায়। তবে এই প্রথম পুজোর জোগাড়ের দায়িত্বে সে। সবকিছু সামলাতে রীতিমতো হিমসিম দশা তাঁর। মাকে হারিয়ে একটু ভয়ে ভয়েই থাকে। অন্যদিকে ক্যামেরা হাতে নায়ক ব্যস্ত মনের মানুষের ছবি তুলতে। কিন্তু এরপরই কাহিনিতে টুইস্ট! পুজোর জন্য গঙ্গাজল আনবার কথা উঠতেই, তার ফোনে আসে একটি অ্যালার্ট, লেখা ‘গঙ্গাজল’। এরপরই শাড়ি আর স্নিকার্সে দৌড় লাগায় সে। প্রকাশ্যে এল জগদ্ধাত্রীর অন্য রূপ।

স্পেশ‍্যাল ক্রাইম ব্রাঞ্চ অফিসার সে। গুণ্ডাদের হাতে কিডন্যাপ হওয়া কাঁকন আর তাঁর মা-কে বাঁচাতে গঙ্গাবক্ষে ছুটে যায়।  এরপর স্ট্রিমারের উপরই পাওয়ার প্যাক অ্যাকশন। গুণ্ডাদের প্রায় একা হাতে পিটিয়ে সুপারহিরো জগদ্ধাত্রী। প্রোমোতে রয়েছে ফাটাফাটি ডায়লগও। সে বলে, ‘জগদ্ধাত্রী পা রাখে যেখানে, পাপ মুছে যায় সেখানে’। এরপর বাড়ি ফিরে আবার শান্ত মেয়ে সেজে বাড়ির পুজোয় জোগাড়ের কাজে লাগার প্রস্তুতি শুরু করে সে। কেও ঘুনাক্ষরেও কিছু টের পান না। জগদ্ধাত্রীর এমন রূপ যে সকলেরই অজানা। শুধুমাত্র জানেন নায়ক। একই পেশার সঙ্গে যুক্ত হওয়ায় জগদ্ধাত্রীর আসল পরিচয় জানে সে। জগদ্ধাত্রীকে ভালোবাসেও। কিন্তু জগদ্ধাত্রীর চোখে সে শুধুই বন্ধু। এই বন্ধুত্বে প্রেমের রঙ লাগবে কী করে? কেমনভাবে জগদ্ধাত্রী নিজের প্রত্যেকটা মিশনে সফল হবে? পরিবারের মানুষজন কি আদেও জানতে পারবে এই মা-মরা মেয়েটার আসল রূপ? এইসব টুইস্টই উঠে আসবে সিরিয়ালে। বলাই বাহুল্য একেবারে নতুন স্বাদের গড়ে উঠবে ধারাবাহিকের গল্প। কিন্তু নেটনাগরিকদের প্রশ্ন, কতদিন থাকবে এই নতুনত্ব?

নেটিজেনদের একাংশ অভিযোগ করেছেন, প্রথমে নতুন ধরণের গল্পের ইঙ্গিত দিয়ে সিরিয়াল শুরু হবে। তারপর সেই খেই হারিয়ে আর পাঁচটা সিরিয়ালের মতোই হয়ে যাবে। সাত তাড়াতাড়ি নায়িকার বিয়ে হয়ে যাবে আর অ্যাকশনও উঠবে লাটে। অন্যদিকে আরেকজন ব‍্যঙ্গ করে লিখেছেন, ‘উমা, শ‍্যামা, গৌরী, জগদ্ধাত্রী, লক্ষ্মী স্বর্গের দেবীরা স্বর্গ ছেড়ে জি বাংলায় নাচানাচি শুরু করেছে।’

উল্লেখ্য, গেল ব্লুজ প্রোডাকশনের এই নতুন ধারাবাহিকে নামভূমিকায় নতুন মুখ, তবে নায়ক চেনা। টেলি অভিনেতা সৌম্যদীপ মুখোপাধ্যায় কামব্যাক করছেন এই সিরিয়ালের সঙ্গে। এর আগে কালার্স চ্যানেলের ত্রিশূল ধারাবাহিকে লিড রোলে দেখা গিয়েছিল তাঁকে। অন্যদিকে নায়িকার চরিত্রে রয়েছেন নবাগতা অঙ্কিতা মল্লিক। কিন্তু কবে থেকে শুরু হবে ধারাবাহিকের সম্প্রচার? তা স্পষ্ট করেনি চ্যানেল কর্তৃপক্ষ। তবে সূত্রের খবর চলতি মাসের শেষে বা আগামী মাসেই হবে ‘জগদ্ধাত্রী’র বোধন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories