Prothom Kolkata

Popular Bangla News Website

Top Selling Cars : শোরুমে লাইন পড়েছে এই ১০ গাড়ি কেনার জন্য, তালিকায় আপনিও রেখে দিন

1 min read

।। প্রথম কলকাতা ।।

দেশে মুড়িমুড়কির মতো বিক্রি হচ্ছে এই ১০ গাড়ি। চলতি বছর জুলাই মাসে বিক্রির নিরিখে সবচেয়ে এগিয়ে মারুতি সুজুকি (Maruti Suzuki)। সর্বাধিক বিক্রিত ১০ গাড়ির তালিকায় ৭ টি এই সংস্থার। এ ছাড়াও রয়েছে টাটা মোটর্স (Tata Motors) এবং হুন্ডাইয়ের (Hyundai) গাড়ি। উচ্চ মাইলেজ, সেফটি ফিচার্স ইত্যাদি একাধিক কারণে এই গাড়ি কিনতে লাইন লাগিয়েছেন গ্রাহকরা।

২০২২ জুলাই মাসে বিক্রি হওয়ার সেরা ১০ গাড়ি ( Top 10 Best Selling Cars In July 2022)

এই তালিকায় ৭ টি গাড়ি মারুতি সুজুকি ইন্ডিয়ার। যেগুলি হল – Maruti Suzuki Wagon R, Maruti Suzuki Baleno, Maruti Suzuki Swift, Maruti Suzuki DZire, Maruti Suzuki S-Presso, Maruti Suzuki Alto এবং Maruti Suzuki Celerio। এ ছাড়া রয়েছে Hyundai Grand i10, i20 এবং Tata Altroz।

পরিসংখ্যান অনুযায়ী, জুলাই মাসে Maruti Suzuki WagonR, Baleno এবং Swift বিক্রি হয়েছে যথাক্রমে – ২২,৫৮৮ টি ইউনিট, ১৭,৯৬০ ইউনিট এবং ১৭,৫৩৯ ইউনিট। এর মধ্যে Baleno এর বিক্রি ২২ শতাংশ বৃদ্ধি পেয়েছে। WagonR এবং Swift তালিকায় এগিয়ে থাকলেও এই দুটির গাড়ির বিক্রি তুলনামূলক হ্রাস পেয়েছে।

এই তিন গাড়ির পর চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে Maruti Dzire এবং Maruti S-Presso। Dzire এর ১৩,৭৪৭ এবং S-Presso এর ১১,২৬৮ টি ইউনিট বিক্রি করতে পেরেছে সংস্থা। ষষ্ঠ স্থানে রয়েছে Hyundai Grand i10, এটির ১০ হাজার ইউনিট বিক্রি হয়েছে জুলাই মাসে।

সপ্তম, অষ্টম, নবম এবং দশম স্থানে জায়গা করে নিয়েছে – Maruti Suzuki Alto (৯,০৬৫ টি ইউনিট) Hyundai i20 (৬,৮৭৩ টি ইউনিট) Maruti Suzuki Celerio (৬,৮৫৪ টি ইউনিট) এবং Tata Altroz (৬,১৫৯ টি ইউনিট)।

উপরোক্ত তালিকার মধ্যে সবচেয়ে সস্তা গাড়ি Maruti Suzuki Alto, যার বর্তমান বাজারমূল্য ৩.৩৯ লক্ষ (এক্স-শোরুম) টাকা থেকে শুরু। আর সবচেয়ে দামি গাড়ি Hyundai i20, এটির দাম শুরু ৭.০৩ লক্ষ (এক্স-শোরুম) টাকা থেকে। আপনিও যদি নতুন গাড়ি কেনার পরিকল্পনা রাখেন তাহলে অবশ্যই এই তালিকাটি বিচার করে দেখতে পারেন।

Categories