Prothom Kolkata

Popular Bangla News Website

Howrah: চটুল গানে তুমুল নাচ শিক্ষক- শিক্ষিকাদের, স্কুল কর্তৃপক্ষকে শোকজ শিক্ষা দফতরের

1 min read

।। প্রথম কলকাতা।।

শিক্ষাঙ্গন এমন একটি জায়গা যেখানে পড়ুয়ারা শিক্ষক- শিক্ষিকাদের কাছ থেকে জ্ঞান অর্জন করেন। জেনে নিতে পারেন তাদের অজানা বহু বিষয় । শুধুমাত্র পাঠ্য বই নয়, পাঠ্য বইয়ের বাইরেও যে জগত রয়েছে সেই সম্পর্কে ধারণা দিতে পারেন এই শিক্ষকরাই। মা-বাবার পরবর্তী পর্যায়ে জায়গা দেওয়া হয় শিক্ষকদের । কিছু কিছু ক্ষেত্রে পড়ুয়াদের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরি হয় তাদের। তবে শিক্ষকের সঙ্গে তৈরি হওয়া বন্ধুত্বপূর্ণ সম্পর্কের মধ্যেও সীমা লঙ্ঘনের বিষয়টি থাকে। কারণ বন্ধুত্বের সেই সূক্ষ্ম লাইনটি অতিক্রম করলে এই বিষয়টি অত্যন্ত দৃষ্টি কটু বলে মনে হয়। ঠিক এই ঘটনাই ঘটেছে হাওড়ার সাঁতরাগাছি কেদারনাথ স্কুলে।

এই স্কুলটি থেকে একটি শিক্ষামূলক ভ্রমণের আয়োজন করা হয়েছিল একাদশ শ্রেণীর ছাত্রদেরকে নিয়ে। কাজেই আনন্দের আমেজেই পড়ুয়া এবং শিক্ষক শিক্ষিকারা বকখালি ট্যুরে গিয়েছিলেন। আনন্দ আহ্লাদ সব কিছুই ছিল কিন্তু তার মধ্যে সমস্যা বাঁধলো বেশ কয়েকটি ভিডিওকে ঘিরে । কারণ সেই ভিডিওতে ধরা পড়ল কিছু দৃশ্য যা একেবারেই শোভনীয় নয় । একটি বাসের মধ্যেই রয়েছেন পড়ুয়া ,শিক্ষক-শিক্ষিকারা । সেখানে চলছে চটুল হিন্দি গান। আর সেই গানে পড়ুয়াদের সঙ্গে মত্ত হয়েছেন শিক্ষক সহ শিক্ষিকারাও।

ছাত্রদের সামনে শিক্ষিকার এমন নাচ এবং অন্যান্য শিক্ষকের সঙ্গে ছাত্রদের হাত ধরে নাচানাচির বিষয়টি একেবারেই গ্রহণযোগ্য নয়। যার কারণে ভিডিওটি ভাইরাল হতেই বিপাকে পড়লেন স্কুল কর্তৃপক্ষ। জেলা শিক্ষা দফতর থেকে শোকজ করা হল হাওড়া সাঁতরাগাছি কেদারনাথ স্কুলের প্রধান শিক্ষককে । তবে ওই স্কুলের প্রধান শিক্ষক তপব্রত বসু জানিয়েছেন, কাজটি সত্যিই ভুল হয়েছে। আগামী দিনে যাতে এই ধরনের কোন ঘটনা পুনরায় না ঘটে সেদিকে সতর্ক থাকবেন তাঁরা। কিন্তু এখানেই বিতর্কের অবসান হয়নি। কারণ সূত্রের খবর অনুযায়ী, ওই স্কুলেরই ছাত্রদের ক্লাস রুমে বসে নেশা করার একটি ভিডিও ভাইরাল হয় বলে অভিযোগ ওঠে। যদিও প্রধান শিক্ষকের দাবি, এটি ওই স্কুলের ঘটনা নয় একেবারেই।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories